কুমিল্লা সিটি নির্বাচনে দুই মেয়র ও ১২ কাউন্সিলর পদপ্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

Looks like you've blocked notifications!
কুমিল্লা সিটি করপোরেশন। ছবি : সংগৃহীত

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন দলের প্রতিশ্রদ্ধাশীল হয়ে প্রধানমন্ত্রীর নির্দেশে মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী সতন্ত্রপ্রার্থী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদ পারভেজ খান ইমরান তাঁর প্রার্থিতা প্রত্যাহার করে নেন।

আজ বৃহস্পতিবার বিকেল ৩টায় ঠাকুরপাড়া এলাকায় নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যম দলীয় শৃঙ্খলা রক্ষার স্বার্থে প্রধানমন্ত্রীর নির্দেশে মাসুদ পারভেজ খান ইমরান নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

মাসুদ পারভেজ খান এ নির্বাচনে নৌকার পক্ষে কাজ করবেন বলেও সাংবাদিকদের জানান। কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া আছেন বিদায়ী মেয়র সদ্য বিএনপি থেকে বহিষ্কৃত সতন্ত্রপ্রার্থী মনিরুল হক সাক্কু ও নিজাম উদ্দিন কায়সার এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. রাশেদুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান বাবুল।

গত ১৯ মে প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাইয়ে শেষে মেয়র পদে ছয়জন, কাউন্সিলর পদে ১১১ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩৭ জনের মনোনয়নের বৈধতা ঘোষণা করেন রিটার্নিং অফিসার শাহেদুন্নবী চৌধুরী। আপিল আবেদনে ৯ কাউন্সিল প্রার্থীর মধ্যে ছয়জনের মনোনয়নের বৈধতা দেন রিটার্নিং কর্মকর্তা।

কাউন্সিলর পদে ১২ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করায় ১০৫ জন প্রার্থী ২৭টি ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচনে লড়ছেন।

আগামীকাল কুমিল্লা শিল্পকলা একাডেমি অডিটরিয়ামে মেয়র, কাউন্সিল ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদপ্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে। কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুন।