খুলনায় চার মেয়র পদপ্রার্থীসহ ১৮ জনের মনোনয়ন বাতিল

Looks like you've blocked notifications!
খুলনা সিটি করপোরেশনে মনোনয়ন বাছাই অনুষ্ঠান। ছবি : এনটিভি

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে ১৭৭ জনের মনোনয়নপত্র বৈধ, সেই সঙ্গে চার মেয়র পদপ্রার্থীসহ মোট ১৮ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। আজ বৃহস্পতিবার (১৮ মে) প্রাথমিক যাচাই-বাছাই শেষে ১৮ জনের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং অফিসার।

আসন্ন কেসিসি নির্বাচনে প্রাথমিক যাচাই-বাছাই শেষে মেয়র পদে তিনজন, সাধারণ কাউন্সিলর পদে ৩১ ওয়ার্ডে ১৩৭ জন এবং সংরক্ষিত ১০টি নারী আসনে ৩৭ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার।

সেই সঙ্গে মেয়র পদে চারজন, সাধারণ কাউন্সিলর পদে ৩১টি ওয়ার্ডে ১২ জন এবং সংরক্ষিত ১০টি নারী আসনের দুজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এখন মেয়র ও সাধারণ কাউন্সিলরসহ সংরক্ষিত কাউন্সিলর পদে মোট ১৭৭ জনের মনোনয়নপত্রের বৈধতা মিলেছে বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার মো. আলাউদ্দিন।

রিটার্নিং অফিসার আরও জানান, যেসব প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে তাঁরা আগামী তিন দিনের মধ্যে আপিলের সুযোগ পাবেন। আগামী ২৫ মে পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। ২৬ মে প্রতীক বরাদ্দের পর নির্বাচনি প্রচারে নামবেন প্রার্থীরা।

এবার কেসিসি নির্বাচনে ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর খুরশিদ আহমেদ ২৬ মে মনোনয়নপত্র প্রত্যাহার না করলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

আগামী ১২ জুন খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।