চাঁদপুরের খাদেরগাঁও ইউপিতে প্রথমবারের মতো ইভিএমে ভোট

Looks like you've blocked notifications!
চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার ৩ নম্বর খাদেরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। ছবি : এনটিভি

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার ৩ নম্বর খাদেরগাঁও ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এ ছাড়া মতলব দক্ষিণ উপজেলার উপাদী ইউপির ১ নম্বর ওয়ার্ডে, কচুয়া উপজেলার ৯ নম্বর কড়ইয়া ইউপির ৩ নম্বর ওয়ার্ডের উপনির্বাচনে সাধারণ সদস্য পদে ভোটগ্রহণ চলছে।

আজ বুধবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। এ উপলক্ষ্যে সকাল থেকেই ভোটারেরা কেন্দ্রে আসতে শুরু করেন। কেন্দ্রগুলোতে নারী ভোটারদের ভিড় ছিল লক্ষণীয়। এখন পর্যন্ত কোনো কেন্দ্রে অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এ ছাড়া কেন্দ্রগুলোতে পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

ভোটারেরা জানান, এবার নির্বাচনের পরিবেশ খুব ভালো। সবাই স্বতস্ফূর্তভাবে ভোট দিতে পারছেন।

মতলব দক্ষিণ উপজেলার ৩ নম্বর খাদেরগাঁও ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থীদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং বর্তমান চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর হোসেন রিপন মীর, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ঘোড়া প্রতীকের মো. ইকবাল হোসেন হাওলাদার ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলন মনোনীত চেয়ারম্যান প্রার্থী হাতপাখা প্রতীকের শরিফুল ইসলাম সুজন। নির্বাচনে নৌকা ও ঘোড়া প্রতীকের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে মনে করছেন ভোটারেরা।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এ ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ৯টি ভোট কেন্দ্রে ১৭ হাজার ৮১৪ জন ভোটার রয়েছেন। গোপন কক্ষে ভোটগ্রহণ হচ্ছে। নির্বাচনে চেয়ারম্যান পদে তিন জন প্রার্থী, ইউপি সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পুলিশ, বিজিবি ও আনসার বাহিনীর সদস্যেরা আইনশৃঙ্খলা রক্ষার্থে কাজ করে যাচ্ছেন।