ঠাকুরগাঁওয়ে ভোটের ফল ঘোষণাকে কেন্দ্র করে সংঘর্ষ, নিহত ৩

Looks like you've blocked notifications!
পীরগঞ্জ থানা। ছবি : সংগৃহীত

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ঠাকুরাঁওয়ের পীরগঞ্জ উপজেলার খনগাঁও ইউনিয়নের ঘিডোব সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে সংঘর্ষে গুলিবিদ্ধ দুজনসহ তিন জনের মৃত্যু হয়েছে।

নিহতেরা হলেন—ঘিডোব গ্রামের আদিত্য (১৮), ছিট ঘিডোব গ্রামের মোজাহারুল ইসলাম (৩৫) এবং হাবিবপুর গ্রামের হোসেন (২৬)। গুলিবিদ্ধ হয়েছেন আরও দুজন। তাঁরা রংপুর মেডিকেল কলেজ ও ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ওই কেন্দ্রে দায়িত্বরত গ্রামপুলিশ সদস্য সগেন্দ্রনাথ জানান, রোববার রাত ৮টার দিকে ভোটের ফলাফল গণনার পর স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান এবং তাঁর সমর্থকেরা প্রিজাইডিং কর্মকর্তাসহ প্রশাসনের কর্মকর্তাদের ঘিরে ফেলে। এরপর পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ঘটনাস্থলে এলে তাঁকেও অবরুদ্ধ করে রাখে। তাঁদের উদ্ধারে হরিপুরে ইউএনও বিজিবির ফোর্স নিয়ে ঘটনাস্থলে এলে বিক্ষুব্ধরা তাঁদের ওপর হামলা করে গাড়ি ভাঙচুর করে।

প্রায় দেড়ঘণ্টা অবরুদ্ধ থাকার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আত্মরক্ষায় বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যেরা গুলি করলে ঘটনাস্থলে এক জন নিহত হন এবং চার জন আহত হন। আহতদের হাসপাতালে নেওয়ার পথে দুজনের মৃত্যু হয়।

তবে, পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম সোমবার সকালে বলেছেন, ‘এখন পর্যন্ত দুজনের মৃত্যুর খবর নিশ্চিত হয়েছি।’