নোয়াখালী পৌরসভায় আবারও মেয়র হলেন নৌকার সহিদ উল্যাহ খান

Looks like you've blocked notifications!
নোয়াখালী পৌরসভায় নবনির্বাচিত মেয়র মো. সহিদ উল্যাহ খান সোহেল। ছবি : সংগৃহীত

নোয়াখালী পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. সহিদ উল্যাহ খান সোহেল পুনরায় বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ রবিউল আলম গতকাল রোববার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

রিটার্নিং কর্মকর্তা জানান, নোয়াখালী পৌরসভার ৩৪টি কেন্দ্র থেকে পাওয়া ফলাফলে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মো. সহিদ উল্যাহ খান ২৬ হাজার ৪০৮ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মো. সহিদুল ইসলাম কম্পিউটার প্রতীক নিয়ে পেয়েছেন আট হাজার ৬২৬ ভোট।

নোয়াখালী পৌরসভায় মোট ভোটার ৭৫ হাজার ৭২৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩৭ হাজার ৪০১ ও নারী ভোটার ৩৮ হাজার ৩২৫ জন। নির্বাচনে মেয়র পদে সাত জন, নয়টি ওয়ার্ডে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৬৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

নোয়াখালী পৌরসভায় ইভিএম পদ্ধতিতে এবারই প্রথম ভোটগ্রহণ করা হয়। ভোটকেন্দ্রের নিরাপত্তার জন্য ৭৫০ জন পুলিশ, ৪৫০ জন আনসার, তিন প্লাটুন বিজিবি, তিন প্লাটুন র‍্যাব, পুলিশের চারটি মোবাইল টিম, একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও নয় জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করে।