পটুয়াখালীর পাঁচ ইউনিয়নে নৌকার জয়

Looks like you've blocked notifications!
পটুয়াখালীর আট ইউনিয়নে চেয়ারম্যান পদে বিজয়ীরা। ছবি : সংগৃহীত

পটুয়াখালীর তিন উপজেলার আট ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের পাঁচজন, স্বতন্ত্র দুজন ও বাংলাদেশ ইসলামি আন্দোলনের একজন চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন।

নৌকা প্রতীকে বিজয়ীরা হলেন—পটুয়াখালী সদর উপজেলার জৈনকাঠীর অ্যাডভোকেট সৈয়দ মোহাম্মদ মহসীন, কালিকাপুরে সালমা জাহান, ইটবাড়িয়ায় অ্যাডভোকেট মোজাম্মেল হক, কলাপাড়া উপজেলার লতাচাপলী ইউনিয়নে আনছার উদ্দিন মোল্লা ও দশমিনা উপজেলার চরবোরহান ইউনিয়নে নজীর আহমেদ।

এ ছাড়া লাউকাঠীতে স্বতন্ত্রপ্রার্থী আনারস প্রতীকের কাজী রাইসুল ইসলাম সেলিম ও মৌকরণে স্বতন্ত্র প্রার্থী টেলিফোন প্রতীক নিয়ে ইলিয়াস বাচ্চু বিজয়ী হয়েছেন। অন্যদিকে, কলাপাড়া উপজেলার ধুলাসার ইউনিয়নে বাংলাদেশ ইসলামি আন্দোলন মনোনীত হাতপাখা প্রতীকের আব্দুর রহিম বিজয়ী হন।

আজ বুধবার সকাল ৮টায় ইভিএমে তিন উপজেলার আট ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়ে বাধাহীনভাবে চলে বিকেল ৪টা পর্যন্ত। এবারের নির্বাচনে আটটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৭ জন, সাধারণ সদস্য পদে ২৯১ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০১ জন  প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। আটটি ইউনিয়নের ৮২টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ হয়।

এদিকে, নির্বাচনকে অবাধ সুষ্ঠু এবং গ্রহণযোগ্য করতে স্থানীয় প্রশাসনের পাশাপাশি র‍্যাব, পুলিশ, বিজিবি ও আনসার সদস্যরা কাজ করেছেন। এ ছাড়া তিনটি ভোটকেন্দ্রের জন্য একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন।

সকাল থেকে বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করেন বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান, জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লাহসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা।