পুলিশের গাড়িতে অগ্নিসংযোগ মামলার আসামি ২৫০০, গ্রেপ্তার ৪

Looks like you've blocked notifications!
নওগাঁর পত্নীতলার ঘোষনগর ইউনিয়নে দুটি কেন্দ্রের ব্যালট ও সরঞ্জাম নিয়ে ফেরার সময় পুলিশের গাড়িতে আগুন দেয় হামলাকারীরা। ছবি : এনটিভি

নওগাঁর পত্নীতলা উপজেলার ঘোষনগর ও নজিপুর ইউনিয়নে তিনটি ভোটকেন্দ্রে ভোট গণনা নিয়ে পুলিশের গাড়িতে অগ্নিসংযোগ, অস্ত্র ছিনতাই ও পুলিশের ওপর হামলার ঘটনায় পত্নীতলা থানায় মামলা হয়েছে। এতে ১১৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা দুই থেকে আড়াই হাজার ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

মামলায় প্রধান অভিযুক্ত আসামি ঘোষনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) স্বতন্ত্র (আওয়ামী লীগ বিদ্রোহী) চেয়ারম্যানপ্রার্থী ফারজানা পারভীনের স্বামী মতিউর রহমানসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গতকাল বুধবার পত্নীতলা উপজেলার ঘোষনগর ইউনিয়নের ঘোষনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কমলাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র এবং নজিপুর ইউনিয়নের রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণের পর গণনা ও ফলাফল ঘোষণা বিলম্বিত এবং সংশ্লিষ্ট ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার ফলাফল ঘোষণা না করেই কেন্দ্র ত্যাগ করার চেষ্টা করে। এ সময় কেন্দ্রগুলোর আশপাশে থাকা কয়েকহাজার মানুষ পুলিশ, আনসার ও ভোটগ্রহণের দায়িত্বে থাকা কর্মকর্তাদের পথ রোধ করে।

মামলার প্রধান অভিযুক্ত চেয়ারম্যান পদপ্রার্থী ফারজানা পারভীন। ছবি : এনটিভি

ভোটের দায়িত্বে থাকা স্ট্রাইকিং ফোর্সের ইনচার্জ (পুলিশ পরিদর্শক) আব্দুল গণি ও পত্নীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শামসুল আল শাহ সঙ্গীয় পুলিশ সদস্য নিয়ে তাদেরকে উদ্ধার করতে যান। উত্তেজিত জনতা ঘোষনগর কেন্দ্রের কাছে একটি পুলিশ পিকআপ ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের জন্য রিকুইজিশন করা একটি মাইক্রোবাসে আগুন ধরিয়ে দেয়। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে শটগান থেকে গুলি ছুঁড়ে। সংঘর্ষের সময় একজন পুলিশ সদস্যের কাছ থেকে একটি শটগান ও ২০ রাউন্ড গুলি ছিনতাই করে দুবৃর্ত্তরা। রঘুনাথপুর ভোটকেন্দ্রের কাছে কর্তব্যরত ভোটগ্রহণ কর্মকর্তা, পুলিশ ও আনসার সদস্যদের উদ্ধার করতে গিয়ে পুলিশের স্ট্রাইকিং ফোর্সের সদস্যদের সাথে স্থানীয় জনগণের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ১১১ রাউন্ড গুলি নিক্ষেপ করে বলে এজাহারে উল্লেখ করা হয়।

পত্নীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ বলেন, পুলিশের ওপর হামলা, গাড়িতে অগ্নিসংযোগ ও অস্ত্র ছিনতাইয়ের অভিযোগে আজ বৃহস্পতিবার ১১৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও অনেককে আসামি করা হয়েছে। পত্নীতলা থানার উপপরিদর্শক (এসআই) রিমন দত্ত বাদী হয়ে এই মামলা দায়ের করেন। ওই মামলায় ঘোষনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী ফারজানা পারভীনকে প্রধান আসামি করা হয়েছে। তাঁকে গতকাল বুধবার রাতেই ঘোষনগর ভোটকেন্দ্র এলাকা থেকে আটক করা হয়। আজ বৃহস্পতিবার তার স্বামী মতিউর রহমানসহ আরও তিনজনকে গ্রেপ্তার করা হয়। পুলিশের কাছ থেকে ছিনতাই হওয়া অস্ত্র ও গুলি উদ্ধার এবং এ ঘটনার সঙ্গে জড়িত বাকি আসামিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।