বাঘাইছড়ি পৌরসভা ও চন্দ্রঘোনা ইউপিতে বিজয়ী নৌকা

Looks like you've blocked notifications!
রাঙামাটির বাঘাইছড়ির নতুন মেয়র জমির এবং চন্দ্রঘোনার ইউপি চেয়ারম্যান মিলন। ছবি : এনটিভি

উৎসবমুখর পরিবেশ, বিপুল ভোটার উপস্থিতি এবং কড়া নিরাপত্তার মধ্য দিয়ে বুধবার রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভা এবং কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আজ সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ইভিএম এই পৌরসভা ও ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বাঘাইছড়ি পৌরসভা জয়ী হয়েছেন নৌকার প্রার্থী জমির হোসেন এবং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদে নৌকার প্রার্থী আক্তার হোসেন মিলন।

বেসরকারি ফলাফলে বাঘাইছড়ি পৌরসভার মেয়র পদে জমির হোসেন ছয় হাজার ৬৩ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রহমত উল্লাহ ভোট পান দুই হাজার ২৮৪। ভোটের পার্থক্য তিন হাজার ৭৭৯ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন নৌকার জমির হোসেন।

চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে আক্তার হোসেন মিলন বিজয়ী হয়েছেন। তাঁর প্রাপ্ত ভোট তিন হাজার ৪১৫।

বুধবার সন্ধ্যায় কাপ্তাই উপজেলা পরিষদের সম্মেলন কক্ষ কিন্নরীতে রিটার্নিং কর্মকর্তা তানিয়া আক্তার এই ফলাফল ঘোষণা করেন।

আক্তার হোসেন মিলনের একমাত্র প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীক নিয়ে বিপ্লব মারমা পেয়েছেন দুই হাজার ৬৬  ভোট।

কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা তানিয়া আক্তার জানান, এই ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছেন।

বাঘাইছড়ি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১১ হাজার ১৭১ জন। এর মধ্যে পুরুষ পাঁচ হাজার ৮২০ আর নারী ভোটার পাঁচ হাজার ৩৫১ জন। মোট ভোটকেন্দ্র নয়টি। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, দুই প্লাটুন বিজিবি, এক প্লাটুন র‌্যাব মোতায়েন করা হয়। 

বাঘাইছড়ির নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সাঈদুর রহমান জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোট অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন ছিল। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থায় রয়েছে। পুলিশের পাশাপাশি বিজিবি ও র‌্যাবের টহল জোরদার করা হয়েছে।