ব্যালট বাক্স ছিনতাইয়ের মামলায় সাবেক ছাত্রলীগনেতা কারাগারে

Looks like you've blocked notifications!
ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার হওয়া কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সাবেক নেতা মো. মাহাবুব সরকার। ছবি : সংগৃহীত

তৃতীয় ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে কুড়িগ্রামের যাত্রাপুরে ব্যালট বাক্স ছিনতাইয়ের মামলায় সাবেক এক  ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করেছে কুড়িগ্রাম সদর থানা পুলিশ। গতকাল রোববার সন্ধ্যার দিকে জেলা সদরের পুরাতন শহর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আজ সোমবার সকালে অভিযুক্ত ওই সাবেক ছাত্রলীগনেতাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

গ্রেপ্তারকৃত সাবেক ছাত্রলীগনেতা মো. মাহাবুব সরকার কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সাবেক উপশিক্ষা ও গ্রন্থাগারবিষয়ক সম্পাদক ছিলেন।

পুলিশের দেওয়া তথ্যমতে, গত ২৮ নভেম্বর রাতে তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে জেলা সদরের যাত্রাপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ঝুনকারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোটগ্রহণ শেষে প্রিজাইডিং অফিসারসহ দায়িত্বরতরা ফেরার পথে ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনা ঘটে। সেদিন রাতেই ভোটকেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং অফিসার ওই ইউনিয়নের পরাজিত চেয়ারম্যান পদপ্রার্থী মো. শাহজামাল সরকারসহ অজ্ঞাত ২০০ থেকে ৩০০ জনকে আসামি করে একটি মামলা করেন। মামলার পরিপ্রেক্ষিতে প্রধান আসামি হিসেবে সাবেক এই ছাত্রলীগনেতাকে গ্রেপ্তার করে পুলিশ।

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার বলেন, ‘ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় থানায় মামলার প্রধান আসামি মো. মাহবুব সরকারকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।’

উল্লেখ্য, ব্যালট বক্স ছিনতাইয়ের ঘটনায় ওই ইউনিয়নের নির্বাচনী ফলাফল স্থগিত ঘোষণা করেছিল নির্বাচন কমিশন। নির্বাচনের চার দিন পর আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. আব্দুল গফুরকে যাত্রাপুর ইউপির চেয়ারম্যান হিসেবে বিজয়ী ঘোষণা করা হয়। এর এক সপ্তাহ না যেতেই সেই ঘোষণাও স্থগিত করে পুনরায় ব্যালট বাক্স ছিনতাই হওয়া কেন্দ্রে ভোট গ্রহণের ঘোষণা দেয় নির্বাচন কমিশন।