যুবলীগ নেতার কাছে হারল আওয়ামী লীগের প্রার্থী

Looks like you've blocked notifications!
চাঁদপুরের খাদেরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত ইকবাল হোসেন। ছবি : এনটিভি

চাঁদপুরে মতলব দক্ষিণ উপজেলার খাদেরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে যুবলীগ নেতা ইকবাল হোসেন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর প্রাপ্ত ভোট ছয় হাজার ৭০। নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের আওয়ামী লীগের মঞ্জুর হোসেন পেয়েছেন চার হাজার ৮৪১ ভোট। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা তোফায়েল আহমেদ। 

এদের মধ্যে সাবেক চেয়ারম্যান মঞ্জুর হোসেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং ইকবাল হোসেন ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক। 

এদিকে, এই প্রথম ইভিএম পদ্ধতিতে খাদেরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৮টায় শুরুতে কয়েকটি কেন্দ্রে সার্ভার ত্রুটির কারণে ৫ থেকে ১০ মিনিট দেরিতে ভোটগ্রহণ শুরু হয়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের কড়া নিরাপত্তায় এই ভোটযুদ্ধে প্রার্থী এবং ভোটারদের মধ্যে উৎসাহ ও উদ্দীপনা দেখা গেছে। কেন্দ্রগুলোতে মহিলা ভোটারের ভিড় ছিল লক্ষণীয়। এখন পর্যন্ত কোনো কেন্দ্রে অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

ইয়াসমিন সুলতানা নামের এক ভোটার বলেন, ‘এই প্রথম ভোট দিতে এসেছি। তাও আবার ইভিএম পদ্ধতি ব্যবহার করে। নির্বাচনের পরিবেশ খুব ভালো।’

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এ ইউনিয়নের নয়টি ওয়ার্ডের নয়টি ভোট কেন্দ্রে ১৭ হাজার ৮১৪ ভোটার রয়েছেন। নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী, মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।