সাতকানিয়ায় ১৬ ইউনিয়নে মনোনয়নপত্র জমা দিলেন ৬০ প্রার্থী

Looks like you've blocked notifications!
চট্টগ্রামের সাতকানিয়ায় কেওচিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দিচ্ছেন চেয়ারম্যান প্রার্থী ওসমান আলী। ছবি : এনটিভি

চট্টগ্রামের সাতকানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে ১৬ ইউনিয়নে মোট ৬০জন প্রার্থী চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। উৎসবমুখর পরিবেশে স্ব-স্ব ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তাদের কাছে প্রার্থীরা তাঁদের মনোনয়নপত্র জমা দেন।

গতকাল বুধবার ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আবু তালেব মণ্ডল এ তথ্য নিশ্চিত করেছেন।

সাতকানিয়া উপজেলায় ১৭টি ইউনিয়ন থাকলেও মামলা জটিলতায় নির্বাচন থেকে ছিটকে পড়ে এওচিয়া ইউনিয়ন। এই একটি ইউনিয়ন বাদে বাকি ১৬টিতে ভোটগ্রহণ হবে। ১৬টি ইউনিয়নের মধ্যে মার্দাশা, কেওচিয়া, পুরানগড়ে একজন করে চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। সব কিছু ঠিকঠাক থাকলে এই তিন ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হবেন তাঁরা। এছাড়া ১৬টি ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪৯ জন ও সাধারণ সদস্য পদে ৬৩৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত প্রার্থীদের মনোনয়ন জমার সময় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সাতকানিয়া আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেব সিআইপি, সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শাহজাহান, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক পার্থসারথী চৌধুরীসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

গত ২৯ ডিসেম্বর সপ্তম ধাপের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে নির্বাচন। ঘোষিত তফসিল অনুযায়ী, গতকাল ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। আগামী শনিবার হবে মনোনয়নপত্র বাছাই। এরপর ২২ জানুয়ারি প্রার্থীতা প্রত্যাহারের সুযোগ থাকবে। পরদিন ২৩ জানুয়ারি প্রতীক বরাদ্দ দেওয়া হবে।