সাতকানিয়া ইউপি নির্বাচন : প্রচারণার প্রথম দিনই স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলা

Looks like you've blocked notifications!
সাতকানিয়ার সোনাকানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী সেলিম চৌধুরীর প্রচারণায় সিএনজিচালিত অটোরিকশা ও মাইক ভাঙচুর করা হয়। ছবি : এনটিভি

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ার সোনাকানিয়া ইউনিয়নে নির্বাচনী প্রচারণা শুরুর প্রথম দিনেই এক স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় হামলার অভিযোগ উঠেছে। হামলায় ১০ জন আহত হয়েছেন। এ ছাড়া ভাঙচুর হয়েছে বেশ কয়েকটি যানবাহন।

অভিযোগের আঙুল উঠেছে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন ও তাঁর কর্মী-সমর্থকদের দিকে। যদিও তিনি তা অস্বীকার করে পাল্টা অভিযোগ করেছেন।

গতকাল সোমবার বিকেল ৫টার দিকে উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বদর সিকদার পাড়ায় এ ঘটনা ঘটে। হামলার শিকার সেলিম চৌধুরী সোনাকানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোটরসাইকেল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভুক্তভোগী সেলিম চৌধুরীর পক্ষ থেকে এ ঘটনার জন্য আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন ও তাঁর কর্মী-সমর্থকদের দায়ী করা হয়েছে। যদিও জসিম উদ্দিন হামলার বিষয়টি অস্বীকার করেছেন। একই সঙ্গে তিনি পাল্টা অভিযোগে বলেছেন, স্বতন্ত্র প্রার্থী সেলিমের সমর্থকরা তাঁর কর্মীদের ওপর হামলা করেছেন।

আহতদের মধ্যে মকসুদুর রহমান (৫০), আমানুল হক (২৮), হোসাইন মোহাম্মদ (৩২), জসিম উদ্দিন চৌধুরী (৩২), মোহাম্মদ ফারুক হোসেন (৩৫), আবু সাঈদ হাসান (৩২) ও আব্দুল গফুর (৫২) সাতকানিয়া উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

সেলিম উদ্দিন চৌধুরী অভিযোগ করে বলেন, ‘আজ (সোমবার) প্রচারণা শুরুর প্রথম দিনে মুরব্বীদের কবর জিয়ারত শেষে প্রচারণায় নামি। বদর সিকদার পাড়া এলাকায় পৌঁছালে নৌকার প্রার্থী জসিম উদ্দিনের সমর্থকেরা মাইক্রোবাস এবং মোটরসাইকেলে করে এসে আমিসহ আমার কর্মী ও সমর্থকদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে আমার অন্তত ১০ জন সমর্থক আহত হয়েছেন ‘

স্বতন্ত্র এ প্রার্থী বলেন, ‘বিষয়টি সংবাদ সম্মেলন করে সবাইকে জানানো হয়েছে।’ তিনি প্রশাসনের কাছে হামলাকারীদের গ্রেপ্তার দাবি করেছেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি চিকিৎসা কর্মকর্তা উচ্ছাস তালুকদার বলেন, ‘বেশ কয়েকজন হাসপাতালে এসে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন, তারা সোনাকানিয়ায় আহত হয়েছেন বলে শুনেছি।’

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জলিল বলেন, ‘ঘটনার সময় দ্রুত পুলিশ পাঠিয়েছিলাম। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।’