সিলেটের ৮ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে

Looks like you've blocked notifications!
ফাইল ছবি

সিলেটের দুই উপজেলার আটটি ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোটগ্রহণ চলছে। আজ বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়, যা বিকেল ৪টা পর্যন্ত চলবে।

ইউনিয়নগুলো হচ্ছে—সিলেট সদর উপজেলার খাদিমনগর, খাদিমপাড়া ও টুকেরবাজার এবং ফেঞ্চুগঞ্জ উপজেলার ফেঞ্চুগঞ্জ সদর, মাইজগাঁও, ঘিলাছড়া, উত্তর কুশিয়ারা ও উত্তর ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন।

এদিকে, উচ্চ আদালতের নির্দেশে সিলেট সদরের খাদিমনগর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে নির্বাচন স্থগিত রয়েছে। তবে এই ওয়ার্ডে চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ভোটগ্রহণ চলছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সিলেট সদর উপজেলার তিনটি ইউনিয়নে মোট ১৩ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে খাদিমনগরে দুজন, খাদিমপাড়ায় আটজন ও টুকেরবাজারে তিনজন।

অপরদিকে, সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার পাঁচ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হচ্ছে। পাঁচ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২৪ জন, সাধারণ সদস্য পদে ১৭২ ও সংরক্ষিত নারী আসনে ৫৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন উপলক্ষে ইউনিয়নগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নির্বাচনে সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে আনসার সদস্যের পাশাপাশি ভোটকেন্দ্রে পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি, র‍্যাব সদস্যরা টহলে রয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও ইউপি নির্বাচনের রিটার্নিং অফিসার সাইদুর রহমান বলেন, ‘ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হবে।’

এছাড়া নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করতে ভোটারসহ সবার সহযোগিতা কামনা করেছেন ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা প্রিয়াঙ্কা।