সিলেট সিটি নির্বাচন ঘিরে কোনো চ্যালেঞ্জ নেই : আইজিপি

Looks like you've blocked notifications!
সিলেটে হজরত শাহজালাল (র.) এর মাজার জিয়ারত করে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। ছবি : এনটিভি

আসন্ন সিটি করপোরেশন নির্বাচনকে ঘিরে কোনো চ্যালেঞ্জ দেখছে না পুলিশ। নির্বাচন সুষ্ঠু করতে নির্বাচন কমিশনের যেকোনো নির্দেশনা পালনে বাংলাদেশ পুলিশ প্রস্তুত বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

আজ শুক্রবার (২৮ এপ্রিল) হজরত শাহজালাল (র.) এর মাজার জিয়ারত করে আইজিপি সাংবাদিকদের এসব কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি জানান, আসন্ন সিলেট সিটি করপোরেশ নির্বাচনকে কেন্দ্র করে আলাদা কোনো চ্যালেঞ্জ দেখছে না পুলিশ। তবে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় পুলিশের প্রস্তুতি রয়েছে।

আইজিপি বলেন, ‘দীর্ঘদিন ধরে আমরা নির্বাচন করে আসছি। নির্বাচন আয়োজনের জন্য পর্যাপ্ত অভিজ্ঞতা ও প্রশিক্ষণ পুলিশের আছে। নির্বাচনের সময় আমরা নির্বাচন কমিশনের অধীনে কাজ করে থাকি। নির্বাচন কমিশন আমাদের যে নির্দেশনা দেবে সে অনুযায়ী কাজ করব।’

আসন্ন সিটি করপোরেশনের নির্বাচনের আগ মুহূর্তে তিন দিনের সফরে গতকাল বৃহস্পতিবার রাতে সিলেটে আসেন আইজিপি। আজ ও আগামীকাল সিলেট জেলা ও মহানগর পুলিশের বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন তিনি।

নির্বাচনি তফসিল অনুযায়ী, আগামী ২৫ মে গাজীপুর সিটি করপোরেশনের ভোট গ্রহণ হবে।  খুলনা ও বরিশালে ভোট হবে আগামী ১২ জুন। আর ২১ জুন রাজশাহী ও সিলেটের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।