সিসিমপুরের গণমাধ্যম পরামর্শক হলেন শিশুসাহিত্যিক পলাশ মাহবুব

Looks like you've blocked notifications!
সিসিমপুরের গণমাধ্যম পরামর্শক হিসেবে দায়িত্ব পেয়েছেন শিশুসাহিত্যিক পলাশ মাহবুব। ছবি : সংগৃহীত

শিশুদের কাছে অত্যন্ত প্রিয় একটি নাম ‘সিসিমপুর’। প্রাক-প্রাথমিক শিক্ষার জনপ্রিয় এই উদ্যোগকে আরো এগিয়ে নিতে গণমাধ্যম পরামর্শক হিসেবে কাজ করবেন শিশুসাহিত্যিক পলাশ মাহবুব। শিশুসাহিত্যিক ও নাট্যকার হিসেবে দারুণ জনপ্রিয় তিনি।

টেলিভিশনের অনুষ্ঠান নির্মাতা ও উপস্থাপক হিসেবেও পরিচিত পলাশ মাহবুব। লেখালেখির জন্য পেয়েছেন সম্মানজনক অগ্রণী ব্যাংক-বাংলাদেশ শিশু একাডেমি শিশুসাহিত্য পুরস্কার, পশ্চিমবঙ্গের অন্নদাশঙ্কর রায় সাহিত্য পুরস্কার, ইউনিসেফ মীনা অ্যাওয়ার্ড, এসিআই-আনন্দ আলো শিশুসাহিত্য পুরস্কারসহ আরো কিছু পুরস্কার। এ ছাড়া তিনি নির্মাতা হিসেবে পেয়েছেন নাট্যসভা পদক।

সিসিমপুরের নির্বাহী পরিচালক মোহাম্মদ শাহ আলম বলেছেন, ‘শিশুদের একটি আনন্দময় শৈশব নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে সিসিমপুর, যার মূল প্রতিষ্ঠান সিসেমি স্ট্রিট। আমরা পলাশ মাহবুবকে স্বাগত জানাচ্ছি। সিসিমপুরের কার্যক্রমকে জনমানুষের কাছে আরো বড় পরিসরে তুলে ধরতে তিনি ভূমিকা রাখবেন বলে আশা করছি।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে পড়াশোনা করেছেন পলাশ মাহবুব। সাংবাদিকতা আর অনুষ্ঠান নির্মাণের ওপর চীনের কমিউনিকেশন ইউনিভার্সিটি এবং দক্ষিণ কোরিয়ার সিউল থেকে নিয়েছেন উচ্চতর প্রশিক্ষণ। বর্তমানে সারাবাংলা ডটনেট ও দৈনিক সারাবাংলার উপসম্পাদক হিসেবে কাজ করছেন তিনি।