রম্য

‘ধ্যাততেরিকি’ ফারিয়ার ‘আবোলতাবোল’ জবাব

Looks like you've blocked notifications!

নুসরাত ফারিয়া বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী। সম্প্রতি মুক্তি পেয়েছে তাঁর চলচ্চিত্র ‘ধ্যাততেরিকি’। ছবি ও নিজের ব্যক্তিগত অনেক বিষয়ে আবোলতাবোল কিছু প্রশ্নের আবোলতাবোল জবাব দিয়েছেন ফারিয়া।

আপনি নিজেই কখন ‘ধ্যাততেরিকি’ শব্দটা বলেন? 

নুসরাত ফারিয়া : আমার থেকে কাউকে সুন্দর দেখলেই বলি ‘ধ্যাততেরিকি’। 

আরিফিন শুভর সঙ্গে আপনার প্রেমের রসায়ন কেমন? 

নুসরাত ফারিয়া : শুভ আর আমার কাতুকুতু প্রেম। শুভকে জড়িয়ে ধরার আগেই সে হাসতে শুরু করে। হাসতে হাসতে গড়াগড়ি করে। 

আপনি নাকি সিনেমায় ঢং করে কথা বলেন? 

নুসরাত ফারিয়া : হ্যাঁ, বলি তো। জানেন তো, নায়িকা মানেই ন্যাকামি।

কোনো ছবির চুক্তিপত্রে সাইন করার পর খেয়াল করলেন, আপনাকে ছবিটির জন্য কোনো পারিশ্রমিক দেওয়া হবে না। তখন কী করবেন? 

নুসরাত ফারিয়া : টাকা সুদে-আসলে উসুল করব। যদি দেশের বাইরে শুটিং করি, তাহলে শুটিং শেষ হওয়ার পর পরিচালককে বলব, ‘ভাইয়া, আমি এখানে আরো ১০ দিন থাকব। আমার খুব ঘুরতে ইচ্ছে করছে।’ এরপর বলব, প্লেনের বিজনেস ক্লাস টিকেট আমার লাগবেই। যদি পাহাড় কিংবা শহর ছেড়ে দূরে কোথাও শুটিং করে, তখন আবদার করে বলব, ‘আমার এসিরুম লাগবেই। এ ছাড়া আমি শুটিং করতে পারব না।’ আর শুটিংয়ের প্রয়োজনে আমার জন্য যতগুলো পোশাক বানানো হবে, সব পোশাক আমি প্রযোজক আর পরিচালককে বলে বাসায় নিয়ে আসব। এরপর ফোন করে তাঁদের বলব, ‘পোশাকগুলো আমার বেশি ভালো লেগেছে। এগুলো আমি আমার আলমারিতে তুলে রেখেছি। আর ফেরত দেবো না। আপনারা নতুন করে আরো কিছু পোশাক তৈরি করেন। ’

কোনো পরিচালক যদি বলেন, চরিত্রের প্রয়োজনে আপনার ওজন ১০ কেজি বাড়াতে হবে। আপনি কি রাজি হবেন? 

নুসরাত ফারিয়া : নায়িকা তো, তাই রাজি হয়ে যাব। তবে পরিচালককে একটা শর্তও দেবো। বলব, ‘আপনার পরবর্তী ছবিতেও আমাকে কাস্ট করতে হবে। আর ওই ছবিতে অবশ্যই আমাকে স্লিম দেখাতে হবে।’ পরে জিম করে আমি স্লিম হয়ে যাব। আসলে আমারই তো লাভ হবে। পরপর দুটো ছবির শুটিং করতে পারব। 

আপনি তো নিয়মিত জিম করেন। জিম করার পর কোন খাবারটা বেশি খেতে ইচ্ছা করে? 

নুসরাত ফারিয়া : কোন খাবার খেতে ইচ্ছা করে না, তাই বলুন। মাঝেমধ্যে স্বপ্নে দেখি জিম করার পর আমি গরুর মাংস, ডিম ভাজি, পরোটা, শুকনা মরিচ আরো অনেক ঝালের খাবার খাচ্ছি।