ভারতে মাহিন্দ্রার নতুন তিনটি স্কুটি

Looks like you've blocked notifications!

কিছুদিন আগে প্যুজো (Peugeot) মোটরসাইকেলসের ৫১ শতাংশ শেয়ার কিনে নিয়েছিল ভারতীয় অটোমোবাইল প্রতিষ্ঠান মাহিন্দ্রা গ্রুপ। এর পর স্কুটার নিয়ে নতুন করে কাজ শুরু করে তারা। ভারতের বাজারে এ বছর নতুন তিনটি প্যুজো স্কুটার নিয়ে আসতে পারে মাহিন্দ্রা। অটোমোবাইল বিষয়ক ওয়েবসাইট টপ গিয়ার জানিয়েছে এ তথ্য।

টপ গিয়ারের প্রতিবেদনে বলা হয়েছে, জ্যাংগো (Django), স্যাটেলিস ১২৫ (Satelis 125) এবং স্পিডফাইট ৩ (Speedfight 3) নামের তিনটি স্কুটার বাজারে আনতে পারে মাহিন্দ্রা।

এর মধ্যে জ্যাংগো ১২৫ সিসি স্কুটারটি তৈরি করা হয়েছে ভেসপা এলএক্স ১২৫ সিসি স্কুটারের মতো করে। একই সিসির এবং দেখতে একই রকম হওয়ায় স্কুটারটি জনপ্রিয় হতে পারে বলে জানিয়েছে টপ গিয়ার।

স্যাটেলিস (Satelis) মডেলটি মোটর-স্কুটার ক্যাটাগরির মধ্যে পড়ে। হিরো জেডআইআর ১৫০ এবং হোন্ডা পিসিএক্স ১৫০ মডেলের স্কুটার দুটির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে স্যাটেলিসকে।

স্পিডফাইট ৩ মডেলটি এন্ট্রি লেভেল স্কুটার। ১২৫ সিসির এই স্কুটার ইউরোপীয় বাজারের কথা মাথায় রেখে বাজারে আনা হচ্ছে। হালকা এবং আকর্ষণীয় লুকের কারণে এই স্কুটার জনপ্রিয় হবে বলে ধারণা করছে টপ গিয়ার।

টপ গিয়ার জানিয়েছে, দ্য মেট্রোপলিস নামে ৪০০ সিসির আরেকটি তিন চাকার স্কুটার আনতে পারে মাহিন্দ্রা। ইউরোপে এ ধরনের স্কুটারের চল দেখা যায়। স্কুটারগুলো ভারতের বাজারে ছাড়ার ব্যাপারে বেশ আগ্রহী মাহিন্দ্রা ও প্যুজো। তিনটি স্কুটারের জন্যই নতুন ধরনের ইঞ্জিন নিয়ে কাজ করতে হবে নির্মাতা প্রতিষ্ঠান দুটিকে।

তবে নতুন এসব স্কুটারের ব্যাপারে নির্মাতা প্রতিষ্ঠান দুটির পক্ষ থেকে কোনো নিশ্চিত খবর জানানো হয়নি। আগামী বছরের দিল্লি অটো এক্সপোতে স্কুটারগুলো প্রদর্শিত হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে টপ গিয়ার।