মার্সিডিজ বেঞ্জ এস-ক্লাস

শনাক্ত করবে ক্ষেপণাস্ত্র

Looks like you've blocked notifications!
মার্সিডিজ বেঞ্জের এস-ক্লাস সিরিজের যাত্রা শুরু হয়েছে তিনটি মডেল নিয়ে। ছবি : কারঅ্যাডভাইস ডটকম ডটএইউ

দামি গাড়ি কিনে মানুষ দেখাতে ভালোবাসে। আর সেই গাড়ি যদি শুধু দামি নয়, ঠেকাতে পারে সামরিক হামলা। তাহলে? এমন এক দামি ও নিরাপদ গাড়িই বাজারে ছেড়েছে মার্সিডিজ বেঞ্জ। এই মডেলের নাম এস-ক্লাস। এই গাড়ি ছোটখাটো হামলায় তো বটেই, রীতিমতো সামরিক হামলাও ঠেকিয়ে দেওয়ার সামর্থ্য রাখে। আর গাড়ির ভেতরেই স্থাপন করা যাবে বোমা শনাক্তকারী যন্ত্র।

অস্ট্রেলিয়ায় আজ থেকে শুরু হয়েছে এস-ক্লাসের বিক্রি। মার্সিডিজের সিএল-ক্লাস সিরিজকে হটিয়ে দিয়ে বাজারে নামল এস-ক্লাস। এই সিরিজের গাড়িগুলো ঘণ্টায় সর্বোচ্চ ২৬৫ কিলোমিটার গতিতে ছুটতে পারবে। আর মাত্র ৪.৫ সেকেন্ডের মধ্যে ঘণ্টায় ১০০ কিলোমিটার গতি তুলতে পারবে এই নতুন যান! এতে রয়েছে ছয় মিলিমিটার পুরু টেম্পার্ড সাইড গ্লাস। 

প্রতি ১০০ কিলোমিটার যেতে ৮.৬ লিটার তেল খাবে মার্সিডিজ বেঞ্জের এস-ক্লাস। এতে রয়েছে ২০ ইঞ্চি ব্যাসার্ধের চাকা, এলইডি হেডলাইট, ম্যাজিক বডি কন্ট্রোল, সেমি অটোমেটেড পার্কিং, প্যানোরমিক সানরুফ। বিনোদনের ভরপুর ব্যবস্থা রয়েছে গাড়িগুলোতে। গাড়ির ভেতরে রয়েছে ১৭ ইঞ্চি ফোল্ডেবল এইচডি ফ্ল্যাট স্ক্রিন, থ্রিডি ম্যাপিং নেভিগেশন, ডিজিটাল রেডিও এবং টেলিভিশন টিউনার। ১০ জিবি স্টোরেজ সুবিধাসহ রয়েছে ডিভিডি, এসডি কার্ড এবং ইউএসবি ইনপুটের সুবিধা। 

এস-ক্লাস সিরিজের তিনটি গাড়ি আপাতত বাজারে ছাড়া হয়েছে। এর মধ্যে এস ফাইভ হান্ড্রেড কোপের দাম তিন লাখ ১৯ হাজার ডলার। এস সিক্সটি থ্রি এএমজি কোপের দাম চার লাখ ৯৯ হাজার ডলার এবং এস সিক্সটি ফাইভ কোপের দাম চার লাখ ১৯ হাজার ডলার।