৩৩ হাজার গাড়ি ফেরত নিচ্ছে মারুতি সুজুকি

Looks like you've blocked notifications!
মারুতি অল্টো এইট হান্ড্রেড। ছবি : টপ গিয়ার

দরজার সমস্যার কারণে ভারতের বাজার থেকে তুলে নেওয়া হচ্ছে ৩৩ হাজার ৯৮টি মারুতি সুজুকি অল্টো গাড়ি। অল্টো এইট হান্ড্রেড এবং অল্টো কে টেন মডেলের এসব গাড়ির ডান দিকের দরজার হাতলে সমস্যা রয়েছে।

গত বছরের ৮ ডিসেম্বর থেকে এই বছরের ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত নির্মিত গাড়িগুলোতেই এই সমস্যা দেখা দিয়েছে। মারুতি সুজুকির পক্ষ থেকে জানানো হয়েছে, ডান দিকের দরজার হাতল  ঠিকমতো না লাগানোর কারণে গাড়িগুলোতে সমস্যা দেখা দিয়েছে। অনেক সময় ভেতর থেকে দরজা খুলতে চায় না। একটু বেশি জোর দিয়ে ডান দিকের সামনের এবং পেছনের দরজা খুলতে হয়।

ব্যবহারকারীরা যেন এটা নিয়ে বিরক্তিতে না পড়েন এবং তাঁদের নিরাপত্তা নিশ্চিত করার জন্যই গাড়িগুলোর দরজার হাতল ঠিক করার উদ্যোগ নিয়েছে মারুতি।

তবে এ কারণে কোনো দুর্ঘটনা ঘটেনি বলে নিশ্চিত করেছে মারুতি কর্তৃপক্ষ। এ ব্যাপারে ব্যবহারকারীদের কাছ থেকে কোনো অভিযোগও আসেনি। মারুতির অভ্যন্তরীণ পর্যবেক্ষণ চলার সময় সমস্যাটি চোখে পড়ে এবং তখন তা ঠিক করে দেওয়ার সিদ্ধান্ত নেয় মারুতি কর্তৃপক্ষ।

ত্রুটিপূর্ণ গাড়িগুলোর মালিকরা ডিলারদের কাছে গাড়িগুলো জমা দিতে পারবেন। আর সেখান থেকে তা চলে যাবে মারুতির কারখানায়। বিনামূল্যে এসব গাড়ির দরজা ঠিক করে তা মালিকদের কাছে পৌঁছে দেওয়া হবে।