এসইউভি বানাচ্ছে রোলস রয়েস

Looks like you've blocked notifications!
নতুন সিরিজের কিছু ছবি প্রকাশ করেছে রোলস রয়েস, তবে এগুলো এখনো বাজারে ছাড়া হয়নি। ছবি : এনডিটিভি।

গুঞ্জন আগে থেকেই ছিল। কিন্তু রোলস রয়েসের পক্ষ থেকে আগে স্বীকার করা হয়নি। এবার পুরোপুরি স্বীকার না করলেও নতুন মডেল নিয়ে কাজ করার কথা জানিয়েছে গাড়ি নির্মাতা ব্রিটিশ প্রতিষ্ঠান রোলস রয়েস। সেই সাথে কিছু ছবিও প্রকাশ করেছে তারা।

গুজব ছিল এসইউভি বানাচ্ছে রোলস রয়েস। এসইউভি অর্থাৎ স্পোর্ট ইউটিলিটি ভেহিকল বা সাবআরবান ইউটিলিটি ভেহিকল। যে কোনো রাস্তায় চলার উপযোগী করে বানানো হয় এসইউভি। ১৯৮৪ সালে আমেরিকান মোটরস একটি প্যাসেঞ্জার কারের সাথে ট্রাকের চেসিস লাগিয়ে তৈরি করেছিল প্রথম এসইউভি। ১৯৮০-এর দশকে বিপুল জনপ্রিয় হয় এসব গাড়ি। গাড়ির পেছনের দিকটাতে মালপত্র রাখার জন্য আলাদা করে বেশ জায়গা থাকে।

তবে সরাসরি এসইউভি বানানোর কথা স্বীকার করেনি রোলস রয়েস। তারা বলছে, সব ধরনের রাস্তায় চলার উপযোগী মোটর কার তৈরির কাজ করছে তারা।

এনডিটিভির এক খবরে বলা হয়েছে, এসইউভি তৈরির এই প্রজেক্টের নাম দেওয়া হয়েছে কুলিনান। এই নামেই এসইউভি সিরিজের নাম দিতে পারে রোলস রয়েস। কুলিনান হচ্ছে এখন পর্যন্ত পৃথিবীর সবচেয়ে খাঁটি এবং বড় হীরা। অর্থাৎ বোঝাই যাচ্ছে রোলস রয়েসের এই গাড়িটি তৈরি করা হচ্ছে অভিজাতদের চাহিদা মাথায় রেখে। কুলিনান সিরিজের গাড়িগুলো কেমন হতে যাচ্ছে তার কিছু ছবি প্রকাশ করেছে রোলস রয়েস।

তাদের নতুন এই সিরিজ নিয়ে বিস্তর গবেষণার সাথে সাথে এবং নির্মাণকাজ চালিয়ে যাচ্ছে। তাদের দাবি, তাদের অন্যান্য গাড়ির মতো এটিও ব্যবহারকারীদের ‘ম্যাজিক কার্পেটে’ চড়ার অভিজ্ঞতা দেবে। অর্থাৎ ভাঙাচোরা বা কাদামাটি যে রাস্তাতেই চলুন না কেন, কিছুই টের পাবেন না চালক এবং আরোহীরা।