ইআরএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন এনটিভির হাসানুল আলম শাওন

Looks like you've blocked notifications!
এনটিভির সিনিয়র করেসপন্ডেন্ট হাসানুল আলম শাওনের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন প্রধান অতিথি পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। ছবি : এনটিভি

বিকাশ-ইআরএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন এনটিভির সিনিয়র করেসপন্ডেন্ট হাসানুল আলম শাওন। রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে মঙ্গলবার বিকেলে বিভিন্ন গুরুত্বপূর্ণ খাত নিয়ে, এবছরের বস্তুনিষ্ঠ ও বিশ্লেষণধর্মী প্রতিবেদনগুলোকে পুরস্কৃত করে পেশাদার অর্থনীতি সাংবাদিকদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরাম-ইআরএফ।

বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) কামাল কাদীর।

টেলিভিশন রিপোর্টিং-এ সামষ্টিক অর্থনীতি ক্যাটাগরিতে এনটিভিতে প্রচারিত, “কম আয়ের মানুষের জীবনে মূল্যস্ফীতির কষাঘাত”শীর্ষক প্রতিবেদনের জন্য এই অ্যাওয়ার্ড পান এনটিভির সিনিয়র করেসপন্ডেন্ট হাসানুল আলম শাওন। এ বছর আটটি ক্যাটাগরিতে ১০৩টি প্রতিবেদন থেকে সেরা ১২টি প্রতিবেদন নির্বাচিত হয় এই পুরস্কারের জন্য।

সামষ্টিক অর্থনীতি (ম্যাক্রো ইকোনমি-প্রিন্ট) ক্যাটাগরিতে পুরস্কার পান দৌলত আক্তার মালা, মো. হাসানুল আলম শাওন (ম্যাক্রো ইকোনমি-টিভি) এবং মো. শাহ আলম খান (ম্যাক্রো ইকোনমি-অনলাইন); ক্যাপিটাল মার্কেট ক্যাটাগরিতে ফখরুল ইসলাম হারুন (প্রিন্ট, অনলাইন) এবং আলমগীর হোসাইন (টিভি); ব্যাংক ও ইনস্যুরেন্স ক্যাটাগরিতে যৌথভাবে পুরস্কার জিতেছেন সানাউল্লাহ সাকিব তনু ও মৌসুমী ইসলাম (প্রিন্ট, অনলাইন), ব্যাংক ও ইন্স্যুরেন্স  ক্যাটাগরিতে সেরা টিভি প্রতিবেদনের জন্য নির্বাচিত হয়েছেন বাবু কামরুজ্জামান (টিভি); অনুসন্ধানী প্রতিবেদন (ইনভেস্টিগেটিভ রিপোর্টিং) ক্যাটাগরিতে আরিফুর রহমান (প্রিন্ট, অনলাইন, টিভি); প্রাইভেট সেক্টর ক্যাটাগরিতে যৌথ প্রতিবেদনের জন্য জাহাঙ্গীর শাহ কাজল ও শুভঙ্কর কর্মকার (প্রিন্ট, অনলাইন, টিভি); আন্তর্জাতিক বাণিজ্য ও রেমিটেন্স (ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড রেমিটেন্স) ক্যাটাগরিতে মো. শফিকুল ইসলাম (প্রিন্ট, অনলাইন, টিভি); এগ্রো ইকোনমি ক্যাটাগরিতে সানাউল্লাহ সাকিব তনু (প্রিন্ট, অনলাইন, টিভি) এবং রাজস্ব (রেভিনিউ সেক্টর) ক্যাটাগরিতে জাহাঙ্গীর শাহ কাজল (প্রিন্ট, অনলাইন, টিভি)।

অতিথিদের সঙ্গে বিকাশ-ইআরএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড বিজয়ী সাংবাদিকরা। ছবি : এনটিভি

প্রথিতযশা সাংবাদিক সাইফুল আমিন, খাজা মঈন উদ্দিন ও ওয়ালিউর রহমান মিরাজ জুরি হিসেবে দায়িত্ব পালন করেন। জমা পড়া ১০৩টি প্রতিবেদনের মান, তথ্যের উপস্থাপন, প্রতিবেদন কৌশল বিবেচনায় রেখে খাত ভিত্তিক সেরা প্রতিবেদনগুলো নির্বাচন করা হয়।

উল্লেখ্য, দেশের অর্থনীতি বিটের সাংবাদিকদের অনুপ্রাণিত ও উৎসাহিত করতে প্রতি দুই বছর পর পর বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড দিয়ে আসছে ইআরএফ। এ আয়োজনকে আরও সাফল্যমণ্ডিত করতে এ বছর প্রথমবারের মতো এই আয়োজনের পৃষ্ঠপোষক হিসেবে যুক্ত হয়েছে বিকাশ।