চাউল কিনলে তৈল আর তৈল নিলে বাজার কিনতে পারি না!

Looks like you've blocked notifications!

আসন্ন বাজেট প্রতিক্রিয়া জানিয়েছেন দেশের তৃণমূল মানুষ। তাদের অনেকে বলেছেন, বাজেট অমরা বুঝি না, আমরা খাদ্য বুঝি। বাজেট বুঝি না, আমরা ধান বুঝি। আবার কেউ কেউ বলেছেন, চাউল কিনলে তৈল কিনতে পারি না। তৈল কিনলে বাজার কিনতে পারি না! এ বাজেট দিয়া আমরা কী করমু?

আজ শনিবার দর্শকনন্দিত বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভি ও ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই-এর যৌথ উদ্যোগে বিশেষ অনুষ্ঠান ‘কেমন বাজেট চাই’ অনুষ্ঠান নিয়ে এক প্রতিক্রিয়া তৃণমূল মানুষ এসব কথা বলেন।

সুনামগঞ্জের এক কৃষক বাজেট প্রতিক্রিয়ায় বলেন, আমরা ধান বিক্রি কইরা মুরগি কিনমু, মাছ ও গরুর গোশত কিনমু। এক মন চাউল বিক্রি করেও হয় না। বাজেট টাজেট আমরা বুঝি না। আরেক কৃষক বলেন, কৃষি কর্মকর্তা যারা আছেন, তারা যেন কৃষকদের সঠিক পরামর্শ দেন। কিন্তু তারা একদিন আইলে (আসলে) আর দেখা যায় না।

বাজেট প্রতিক্রিয়ায় রংপুরের এক নারী বলেন, চাউল কিনলে তৈল নিতে পারি না।  আবার চাউল কিনলে বাজার কিনতে পারি না ! আরেকজন বলেন, আমি বাজেট বুঝি না, ধান বুঝি। ধান ফলন কেমনে বেশি হইবো, সেটা বুঝি।

রংপুরের এক কৃষক বলেন, আমরা ধান বিক্রি কইরা মুরগি কিনমু, মাছ ও গরুর গোশত কিনমু। কিন্তু এক মন চাউল বিক্রি করে হয় না। বাজেট বুঝি না। কিশোরগঞ্জের এক কৃষক বলেন, কৃষি কর্মকর্তা যারা আছেন, তারা যেন কৃষকদের সঠিক পরামর্শ দেন। কিন্তু তারা একদিন আইলে (আসলে) আর দেখা যায় না।