ডিমের দাম বেড়েছে, সবজি দামও চড়া

Looks like you've blocked notifications!

ঢাকার বিভিন্ন বাজারে ডিমের দাম বৃদ্ধি পেয়েছে। এ ছাড়া চড়া দামে বিক্রি হচ্ছে সবজি। আজ শুক্রবার রাজধানীর কারওয়ানবাজার, যাত্রাবাড়ী, হাতিরপুল, শনির আখড়া, কদমতলীসহ বিভিন্ন বাজারে গিয়ে দেখা গেছে, লাল ডিম বিক্রি হচ্ছে ১০৫ থেকে ১১০ টাকা ডজন, দেশি মুরগির ডিম ১৬০ থেকে ১৭০ টাকা, সোনালি মুরগির ডিম ১৪০, হাঁস ১২৫ টাকা, কোয়েলের ডিম ১০০ পিস ২০০ টাকায় বিক্রি হতে দেখা গেছে। 

এসব দোকানে ডিমের দাম বেড়েছে পাঁচ থেকে ১০ টাকা। যা গত সপ্তাহে ছিল ৯০ থেকে ৯৫ টাকার মধ্যে। হালি হিসেবে ডিম বিক্রি হচ্ছে ৩৫ টাকা। আর এক পিস নিলে দাম রাখা হচ্ছে ৯ টাকা। এক সপ্তাহ আগে ডিমের হালি ছিল ৩০ টাকা করে।

অপরদিকে, চড়া দামে বিক্রি হচ্ছে আলু, পটল, বেগুন বরবটি, ঢেঁড়স, ধুন্দল, ঝিঙা, করলা, পেঁপেসহ প্রায় সব ধরনের সবজি।

যাত্রাবাড়ীর ডিম ব্যবসায়ী ছলিম জানান, ডিমের চাহিদা বেড়ে গেছে। অনেকে বাসায় ডিম মজুদ করছে, তাই ডিমের চাহিদা বৃদ্ধি পেয়েছে। অপরদিকে ডিমের সরবরাহ কিছুটা কমেছে। তাই ডিমের বাজারে দাম বৃদ্ধি পেয়েছে।

মজনু মিয়া নামের আরেক দোকানি বলেন, 'শুনেছি ঢাকার অনেক জায়গায় লকডাউন দিবে। তাই অনেকে বাসায় আগাম ডিম কিনে মজুদ করে রাখছে। এ কারণে দাম বৃদ্ধি পেয়েছে।'

সবজির বাজারে গিয়ে দেখা গেছে, বেগুন বিক্রি হচ্ছে ৭০ থেকে ১০০ টাকা কেজিদরে। গাজরের কেজি ৮০ থেকে ১২০ টাকা, পাকা টমেটো ৬০ থেকে ৮০ টাকা, বরবটি ৬০ থেকে ৮০ টাকা, চিচিঙ্গা ৫০ থেকে ৬০ টাকা, পেঁপে ৫০ থেকে ৬০ টাকা, পটল ৫০ থেকে ৬০ টাকা, করলা ৫০ থেকে ৭০ টাকা, ঝিঙা ৫০ থেকে ৬০ টাকা, কচুর লতি ৪০ থেকে ৬০ টাকা, কচুর মুখি ৬০ থেকে ৭০ টাকা, কাকরোল ৬০ থেকে ৭০ টাকা এবং ঢেঁড়স ৩০ থেকে ৫০ টাকা কেজি বিক্রি হচ্ছে।