দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে হলগুলোর খাবারের মান কমে গেছে : ঢাবি শিক্ষার্থী

Looks like you've blocked notifications!

আসন্ন বাজেট নিয়ে আলোচনায় ‘কেমন বাজেট চাই’ অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাবাসসুম মায়েশা মুনা বলেছেন, আমি একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। সব কিছুর দাম বেড়ে যাওয়ায় হলগুলোতে খাবারের মান কমে গেছে। সেক্ষেত্রে আমাদের জন্য কোনো সুযোগ বাজেটে আছে কি না, তা জানতে চাই। 

দর্শকনন্দিত বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভি ও ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই-এর যৌথ উদ্যোগে বিশেষ অনুষ্ঠান ‘কেমন বাজেট চাই’ এ অংশ নিয়ে আজ শনিবার এ কথা বলেন তিনি । 

মুনা বলেন, বাজেটে শিক্ষাখাতে আমাদের জন্য যেন বরাদ্দ বাড়ানো হয়। বাজেটে আমাদের শিক্ষার জন্য ৩ দশমিক ১ শতাংশ দেওয়া আছে। ইউনেস্কো সাজেস্ট করেছে ৩৬ শতাংশ বাড়ানো জন্য। 

তিনি বলেন, করোনাকালীন দীর্ঘ সময় আমাদের গ্যাপ গিয়েছে। প্রাইমারি স্কুলের শিক্ষক আছেও যারা বেসরকারি স্কুলে চাকরি করেন, তারা দীর্ঘদিন হয়েছে বেতন পাননি। এই নতুন যে বাজেটটা হবে এখানে আমাদের যে বেসরকারি শিক্ষক আছেন বিভিন্ন, স্কুল কলেজ ও ইউনিভার্সিটিতে। তাদের জন্য কোন ধরনের প্রণোদনা এই বাজেট রাখা হবে কি না ?

ড. মুনা বলেন, আমি যেহেতু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, সেক্ষত্রে হলগুলোতে খাবারের মান কমে গেছে। সব কিছুর দাম বেড়ে গেছে, সে ক্ষেত্রে আমাদের জন্য কোনো কিছুর সুযোগ বাজেটে আছে কি না।