নারায়ণগঞ্জে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ, পুলিশের সঙ্গে সংঘর্ষ

Looks like you've blocked notifications!
নারায়ণগঞ্জের আদমজী ইপিজেডের একটি পোশাক কারখানার শ্রমিকরা আজ শনিবার বিক্ষোভ করলে তাদের লাঠিপেটা করা হয়। ছবি : ফোকাস বাংলা

নারায়ণগঞ্জের আদমজী ইপিজেডে লে-অফ ঘোষণা করা রপ্তানিমুখী একটি পোশাক কারখানার শ্রমিকরা চার মাসের বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করেছেন। আজ শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত পুলিশের সঙ্গে শ্রমিকদের দফায় দফায় সংঘর্ষ, ধাওয়া-পাল্টাধাওয়া এবং ইটপাটকেল, কাঁদানে গ্যাসের শেল ও রাবার বুলেট নিক্ষেপের ঘটনা ঘটে। এতে প্রায় ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বিক্ষোভের সময় নারায়ণগঞ্জ-আদমজী সড়কের ইপিজেড এলাকায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

শ্রমিকরা জানায়, সম্প্রতি আদমজী ইপিজেডের কুনতাং অ্যাপারেলস পোশাক কারখানাটি কর্তৃপক্ষ চার মাসের বেতন বকেয়া রেখে লে-অফ ঘোষণা করে। এ ছাড়াও উৎসব ভাতাসহ অন্যান্য পাওনা পান শ্রমিকরা।

নারায়ণগঞ্জের আদমজী ইপিজেডের একটি পোশাক কারখানার শ্রমিকরা আজ শনিবার বিক্ষোভ ও সড়কে অগ্নিসংযোগ করেন। ছবি : ফোকাস বাংলা

সহকারী পুলিশ সুপার (এএসপি) মেহেদী ইমরান সিদ্দিকী জানান, কুনতং অ্যাপারেলস পোশাক কারখানার শ্রমিকেরা বকেয়া বেতন ও আনুষাঙ্গিক ভাতার দাবিতে সকাল থেকে বিক্ষোভ শুরু করেন। তাদের রাস্তা ছেড়ে দিতে বললে পুলিশের ওপর হামলা চালায়। পুলিশ প্রতিরোধ করলে সংঘর্ষ বাধে এবং ধাওয়া-পাল্টাধাওয়া হয়। একপর্যায়ে কয়েক রাউন্ড কাঁদানে গ্যাসের শেল ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় পুলিশ।

মেহেদী ইমরান সিদ্দিকী জানান, কারখানা কর্তৃপক্ষ আগামী ১৮ জানুয়ারি শ্রমিকদের বকেয়া বেতন দেবে বলে জানিয়েছে।