বুধবার থেকে আগের সময়ে পুঁজিবাজার

Looks like you've blocked notifications!

করোনাভাইরাসের কারণে সময় সংক্ষিপ্ত করে চলা পুঁজিবাজার পুরোপুরি লেনদেনের জন্য আগামীকাল বুধবার আবার স্বাভাবিক নিয়মে ফিরছে। প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত- এই চার ঘণ্টা লেনদেন হবে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে।

করোনাভাইরাসের (কোভিড-১৯) ফলে সৃষ্ট পরিস্থিতি সবকিছু উলট-পালট করে দিয়েছে। সেই ঢেউ এসে লাগে দেশের পুঁজিবাজারেও। করোনার কারণে মার্চের শেষ ভাগ থেকে মে মাস পর্যন্ত বন্ধ ছিল দেশের পুঁজিবাজার।

তারপর পুঁজিবাজার চালু হলেও সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত লেনদেনের সময় নির্ধারণ হয়েছিল। চলতি বছরের ১৮ জুন থেকে পুঁজিবাজার চলছিল সকাল ১০টা থেকে তিন ঘণ্টা করে।

কিন্তু ব্যাংক খাতের সময়ের সঙ্গে তাল মিলিয়ে আগামীকাল বুধবার থেকে আগের মতোই চার ঘণ্টা সময় নির্ধারণ করা হয়েছে। আজ সোমবার ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ সূত্রে এসব তথ্য জানা গেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হক আজ গণমাধ্যকে বলেছেন, আগামীকাল বুধবার থেকে আগের সময়ে ফিরে যাচ্ছে পুঁজিবাজারের লেনদেন। যেহেতু ব্যাংকিং এখন আগের নিয়মে হচ্ছে, তাই আমরা পুঁজিবাজারের লেনদেনও আগের নিয়মে ফিরিয়ে নিয়ে আসছি।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের বিজনেস ডেভেলপমেন্ট অ্যান্ড মার্কেটিংয়েরর জ্যেষ্ঠ কর্মকর্তা তানিয়া বেগমও গণমাধ্যমে একই কথা বলেন।