বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

Looks like you've blocked notifications!
যশোর বেনাপোল স্থলবন্দরের ফাইল ছবি

ভারতের সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব জন্মাষ্টমীর ছুটির কারণে আজ সোমবার সকাল থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। তবে দুই দেশের মধ্যে পাসপোর্টযাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।

ভারতের পেট্রাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, আজ সোমবার ভারতে জন্মাষ্টমীর সরকারি ছুটি থাকায় পেট্রাপোল-বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে। আগামীকাল মঙ্গলবার সকাল থেকে পুনরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে।

বেনাপোল স্থলবন্দরের উপপরিচালক (ট্রাফিক) মামুন তরফদার বিষয়টি নিশ্চিত করে জানান, ভারতীয় পেট্রাপোল বন্দর কর্তৃপক্ষ তাদের জানিয়েছে জন্মাষ্টমী উপলক্ষে সরকারি ছুটি থাকায় তারা সোমবার আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রেখেছে। আগামীকাল সকাল থেকে ফের স্বাভাবিক হবে বাণিজ্য কার্যক্রম।

বেনাপোল কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার বেলাল হোসেন জানান, জন্মাষ্টমীর ছুটির কারণে আজ সকাল থেকে বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে। তবে ভারত থেকে আমদানি পণ্য নিয়ে আসা খালি ট্রাক ফেরত যাওয়ার জন্য কাস্টমস চেকপোস্ট কার্গো শাখা খোলা রাখা হয়েছে। দুদেশের মধ্যে পাসপোর্ট যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।