রাজশাহীর ১৪ করদাতা পেলেন সম্মাননা

Looks like you've blocked notifications!
রাজশাহী জেলার ২০১৯-২০ অর্থবছরের ১৪ সেরা করদাতার হাতে  সম্মাননা সনদ ও ক্রেস্ট তুলে দিচ্ছেন সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। ছবি : এনটিভি

কর অঞ্চল রাজশাহীর উদ্যোগে রাজশাহী সিটি করপোরেশন ও রাজশাহী জেলার ২০১৯-২০ কর বছরের ১৪ সেরা করদাতাকে সম্মাননা সনদ ও ক্রেস্ট দেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার করভবনের কনফারেন্স হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। তিনি সেরা করদাতাদের হাতে সম্মাননা সনদ ও ক্রেস্ট তুলে দেন।

রাজশাহী সিটি করপোরেশন এলাকার সর্বোচ্চ কর করদাতার পুরস্কার পেয়েছেন আব্দুল আওয়াল, সৈয়দ জাকির হোসেন ও আজিজুল আলম বেন্টু। দীর্ঘ সময় ধরে করদাতা নির্বাচিত হয়েছেন মির্জা আলেফা খাতুন ও আব্দুস সালাম সরকার।

রাজশাহী জেলার সর্বোচ্চ করদাতার সম্মাননা পেয়েছেন কাজী মাহমুদুল হাসান মামুন, এস এম বজলুর রহমান ও আব্দুস সোবহান। দীর্ঘ সময় ধরে করদাতা হয়েছেন আশরাফুল হক ও ওছমান আলী। নারী করদাতার পুরস্কার পেয়েছেন ইসরাত জাহান।

৪০ বছর বয়সের নিচে তরুণ পুরুষ ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতা হয়েছেন গোদাগাড়ী উপজেলার বেলাল উদ্দীন। একই ক্যাটাগরিতে সিটি করপোরেশন এলাকায় সর্বোচ্চ করদাতা হয়েছেন তৌরিদ আল মাসুদ রনি। আর সর্বোচ্চ নারী করদাতা হয়েছেন নূরজাহান বেগম।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ‘দেশে করদাতার সংখ্যা কম। করদাতাদের সংবর্ধনার এ আয়োজন করায় অনেকে কর দিতে উৎসাহিত হবে।

সামর্থ্যবান ব্যক্তিদের কর প্রদানের আহ্বান জানান সিটি মেয়র।

কর অঞ্চল রাজশাহীর কর কমিশনার মুহাম্মদ মফিজ উল্যার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মনিরুজ্জামান মনি এবং কর আইনজীবী সমিতি রাজশাহীর সভাপতি মো. ফজলে করিম।

স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত কর কমিশনার মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠানে সেরা করতাদারা তাঁদের অনুভূতি ব্যক্ত করেন।

করদাতাদের সংবর্ধনার অনুষ্ঠান শেষে করভবনে বঙ্গবন্ধু কর্নার ও লাইব্রেরির উদ্বোধন করেন সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। উদ্বোধন শেষে বঙ্গবন্ধু কর্নার ও লাইব্রেরি ঘুরে দেখেন তিনি। এ সময় কর অঞ্চল রাজশাহীর কর কমিশনার মুহাম্মদ মফিজ উল্যাসহ অন্য অতিথি ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।