সয়াবিন তেলের দাম লিটারে কমল ১৪ টাকা

Looks like you've blocked notifications!
ছবি : সংগৃহীত

সয়াবিন তেলের দাম লিটারে ১৪ টাকা কমানোর ঘোষণা দিয়েছে  বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফেকচার অ্যাসোসিয়েশন। আগামীকাল মঙ্গলবার থেকে নতুন দরে বাজারে সয়াবিন তেল বিক্রির কথা জানিয়েছে সংগঠনটি। 

আজ সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে অ্যাসোসিয়েশন সয়াবিন তেলের দাম কমানোর কথা জানায়। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন দর কার্যকর হলে ১৯২ টাকার তেল ১৭৮ টাকায় বিক্রি হবে।

অ্যাসোসিয়েশনের নির্বাহী কর্মকর্তা মো. নুরুল ইসলাম মোল্লা স্বাক্ষরিত এ সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বর্তমানে ডলারের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি ও এলসি খোলার জটিলতার বিষেয় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব তোফাজ্জল হোসেন মিয়ার সঙ্গে ভোজ্যতেল মালিক সমিতির সদস্যরা সাক্ষাৎ করেন। এ সাক্ষাৎ অনুষ্ঠানে সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমান, মেঘনা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল এবং টি.কে গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা হায়দার উপস্থিত ছিলেন। 

সভায় ডলারের মূল্যবৃদ্ধির বিষয়ে ও এলসি খোলার জটিলতার বিষয়ে বিস্তারিত আলোচনা শেষে ভোক্তাদের সুবিধার্থে ভোজ্যতেলের দাম লিটারে ১৪ টাকা কমানোর সিদ্ধান্ত হয়। 

সয়াবিন তেল প্রতি লিটার ১৭৮ টাকা, পাঁচ লিটারের এক বোতল ৮৮০ টাকা ও এক লিটার লুজ সয়াবিন তেল ১৫৮ টাকা নির্ধারণ করা হয়।