ডিএসইর প্রধান সূচক ৪১ পয়েন্ট কমেছে

Looks like you've blocked notifications!

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের উভয় শেয়ারবাজারে সব ধরনের সূচকের নিম্নমুখিতা লক্ষ করা গেছে। সূচকের পাশাপাশি কমেছে বেশির ভাগ কোম্পানির মিউচুয়াল ফান্ড ও শেয়ার দর। এ দিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ডিএসইএক্স সূচক ৪১ পয়েন্ট কমে অবস্থান করছে পাঁচ হাজার ৫৩৩ পয়েন্টে। 

বাজার বিশ্লেষণে দেখা যায়, বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে এক হাজার ৯৮৯ কোটি ৩২ লাখ টাকার, যা আগের দিনের তুলনায় ৭৫ কোটি ৬৪ লাখ টাকা কম লেনদেন হয়েছে। গতকাল ডিএসইতে দুই হাজার ৬৪ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। 

আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১৪টির, কমেছে ১৯১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স সূচক ৪১ পয়েন্ট কমে অবস্থান করছে পাঁচ হাজার ৫৩৩ পয়েন্টে। ডিএসইএস সূচক দশমিক ১২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ২৭৬ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক তিন পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৯৮০ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১২১ কোটি ৫১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএএসপিআই সূচক ১৮১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৯৭৬ পয়েন্টে। সিএসসিক্স সূচক ১১২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১০ হাজার ২৬৬ পয়েন্টে। সিএসই৩০ সূচক ১৭৫ পয়েন্ট কমে ১৪ হাজার ৬০৮ পয়েন্টে, সিএসই৫০ সূচক ১৫ পয়েন্টে কমে এক হাজার ২৩৫ পয়েন্টে এবং সিএসআই শরিয়াহ সূচক দশমিক ৪ পয়েন্ট কমে এক হাজার ১৫৩ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৭৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১৭১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির।