ডিএসইতে দুদিনে কমেছে ৬৫৬ কোটি টাকার লেনদেন

Looks like you've blocked notifications!

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত দুদিনে মোট ৬৫৬ কোটি ২২ লাখ টাকার লেনদেন কমেছে।

আজ বৃহস্পতিবার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। কমেছে লেনদেন হওয়া বেশির ভাগ কোম্পানির শেয়ার দর। 

গত মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে দুই হাজার ৬৪ কোটি ৯৬ লাখ টাকা। সেই তুলনায় গতকাল এবং আজ মিলে মোট ৬৫৬ কোটি ২২ লাখ টাকার লেনদেন কমেছে।  

আজ বৃহস্পতিবার ডিএসইতে এক হাজার ৪০৮ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। গতকালের চেয়ে লেনদেন কমেছে ৫৮০ কোটি ৫৯ লাখ টাকার। গতকাল লেনদেন হয়েছে এক হাজার ৯৮৯ কোটি ৩৩ লাখ টাকার।

আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৩টির, কমেছে ২০৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স সূচক দশমিক ৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে পাঁচ হাজার ৫৩৪ পয়েন্টে। ডিএসইএস সূচক দশমিক ৭৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ২৭৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক দুই পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৯৮৩ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৮৪ কোটি ৭০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএএসপিআই সূচক নয় পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ১ পয়েন্টে। সিএসসিক্স সূচক এক পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১০ হাজার ২৮৬ পয়েন্টে। সিএসই৩০ সূচক ৮৭ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ৭২৭ পয়েন্টে,  সিএসই৫০ সূচক দশমিক ৮৬ পয়েন্টে বেড়ে এক হাজার ২৩৮ পয়েন্টে এবং সিএসআই শরিয়াহ সূচক দশমিক ৯৫ পয়েন্ট বেড়ে এক হাজার ১৫৬ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৯টির, কমেছে ১৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।