বিজিএমইএর ফেলোশিপে নেদারল্যান্ডস যাচ্ছেন ৬ সাংবাদিক

Looks like you've blocked notifications!

তৈরি পোশাক ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোটার্স অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) ‘জার্নালিজম ফেলোশিপ-২০১৫’ পাওয়া ছয় সাংবাদিকে নেদারল্যান্ডস সফরে পাঠানো হচ্ছে।

আজ বুধবার বিজিএমইএর সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি সিদ্দিকুর রহমান এ ঘোষণা দেন। বিজিএমইএ ও ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি (বিইউএফটি) ।

সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, সাংবাদিকরা আগামী ৫ থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত নেদারল্যান্ডস সফর করবেন। সফরে তাঁরা নেদারল্যান্ডসের পররাষ্ট্র মন্ত্রণালয়, সোশ্যাল ও ইকোনোমিক কাউন্সিলসহ বিভিন্ন ব্রান্ড স্ট্কহোল্ডারদের সঙ্গে সাক্ষাৎ করে পোশাক শিল্প সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

ফেলোশিপ পাওয়া সাংবাদিকরা হলেন, দীপ্ত টিভির জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেদী হাসান আল বাকার, দৈনিক ইত্তেফাকের নিজস্ব প্রতিবেদক রিয়াদ হোসেন, দৈনিক যুগান্তর পত্রিকার জ্যেষ্ঠ প্রতিবেদক মিজানুর রহমান চৌধুরী, এটিএন বাংলার প্রতিবেদক শরিফুল আলম, ভয়েস অব আমেরিকার প্রতিবেদক নাসরিন হুদা বীথি এবং ঢাকা ট্রিবিউনের নিজস্ব প্রতিবেদক ইব্রাহিম হোসেন অভি।

এ দলের সঙ্গে আরো যাচ্ছেন ইটিভির প্রধান নির্বাহী মঞ্জুরুল আহসান বুলবুল এবং ৭১ টিভির পরিচালক (বার্তা) সৈয়দ ইশতিয়াক রেজা, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত। এ দলটির নেতৃত্বে থাকবেন বিজিএমইএর সহসভাপতি মোহাম্মদ নাসির।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিজিএমইএর সিনিয়র সহসভাপতি ফারুক হাসান, সহসভাপতি এস এম মান্নান (কচি)।