উত্তরা ফাইন্যান্সের লেনদেন বন্ধ কাল

Looks like you've blocked notifications!

রেকর্ড ডেটের কারণে আর্থিক প্রতিষ্ঠান উত্তরা ফাইন্যান্সের শেয়ারের লেনদেন আগামীকাল বন্ধ থাকবে। আজ মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের অর্ধবার্ষিকে (জানুয়ারি-জুন) কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১৩ কোটি ৮৪ লাখ ৭০ হাজার টাকা ও ইপিএস ৯০ পয়সা। তবে আগের হিসাব বছরের একই সময়ে মুনাফা ১৩ কোটি ৬৫ লাখ ১০ হাজার টাকা ও ইপিএস এক টাকা ৪২ পয়সা। চলতি বছরের এপ্রিল-জুন সময়ে মুনাফা হয়েছে সাত কোটি ৫৪ লাখ ৯০ হাজার টাকা ও ইপিএস ৪৯ পয়সা। তবে আগের হিসাব বছরের এই তিন মাসে মুনাফা হয় সাত কোটি ৬৪ লাখ ৯০ হাজার টাকা ও ইপিএস ৫০ পয়সা।

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ২০১৪ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া হিসাব বছরের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা দিয়েছে। এর মধ্যে ২০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস।

আগামী ২৯ জুলাই সকাল সাড়ে ১০টায় রাজধানীর গুলশানে স্পেকট্রা কনভেনশন সেন্টারে এর বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ-সংশ্লিষ্ট রেকর্ড ডেট ৮ জুলাই।

২০১৪ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া হিসাব বছরে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১৭ কোটি ৬৫ লাখ ১০ হাজার টাকা, শেয়ারপ্রতি আয় (ইপিএস) এক টাকা ৫৫ পয়সা, শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) ৪৩ টাকা ২১ পয়সা ও শেয়ারপ্রতি নগদ তারল্যপ্রবাহ ১৮ টাকা ৯৩ পয়সা।

২০১৩ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য কোম্পানিটি ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। এই হিসাব বছরে এর মুনাফা হয়েছে ৮৫ কোটি ২৮ লাখ ৩০ হাজার টাকা, শেয়ারপ্রতি আয় (ইপিএস) সাত টাকা ৪৯ পয়সা ও শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) ৪৯ টাকা ৩ পয়সা।

১৯৯৭ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত এ কোম্পানির মোট ১১ কোটি ৩৮ লাখ ৩৬ হাজার ৮০০ শেয়ার বাজারে রয়েছে। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালকের কাছে ৪৭ দশমিক ২৪ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ৩১ দশমিক ৯৫ শতাংশ, বিদেশি বিনিয়োগকারী দশমিক ১৫ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে ২০ দশমিক ৬৬ শতাংশ।