লিন্ডে বাংলাদেশের লেনদেন বন্ধ কাল

Looks like you've blocked notifications!

রেকর্ড ডেটের কারণে বিদ্যুৎ ও জ্বালানি খাতের কোম্পানি লিন্ডে বাংলাদেশ লিমিটেডের শেয়ারের লেনদেন আগামীকাল সোমবার বন্ধ থাকবে। আজ রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের অর্ধবার্ষিকে (জানুয়ারি-জুন) কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ২৪ কোটি ৩৪ লাখ ৮০ হাজার টাকা ও ইপিএস ১৬ টাকা। 

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ২০১৪ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া হিসাব বছরের জন্য ৩১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা দিয়েছে। এ হিসাব বছরে কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৬২ কোটি ১০ হাজার টাকা, শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৪০ টাকা ৭৪ পয়সা, শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) ১৭১ টাকা ৩১ পয়সা।

কোম্পানির মোট এক কোটি ৫২ লাখ ১৮ হাজার ২৮০ শেয়ার বাজারে রয়েছে। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালকের কাছে ৬০ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ২০ দশমিক ৩ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে ১৯ দশমিক ৭ শতাংশ।

ডিএসইতে আজ এ শেয়ারের সর্বশেষ লেনদেন হয়েছে এক হাজার ২০৭ টাকায়, সমন্বয় শেষে দাঁড়িয়েছে এক হাজার ১৯৮ টাকা ৫০ পয়সায়। গত এক মাসের মধ্যে এ শেয়ারের সর্বনিম্ন দাম ছিল ৯৫৬ টাকা ৭০ পয়সা ও সর্বোচ্চ এক হাজার ৩৫৭ টাকা ২০ পয়সা।