‘সেরা ফোর জি সেবা নিয়ে আসছে গ্রামীণফোন’

Looks like you've blocked notifications!
গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি এবং অন্যান্য কর্মকর্তারা ফোর জি ট্র্যাকে দাঁড়িয়ে আছেন। ছবি : বিজ্ঞপ্তি

বেসরকারি টেলিযোগাযোগ প্রতিষ্ঠান গ্রামীণফোন চতুর্থ প্রজন্মের (ফোর জি) ইন্টারনেট সেবা দেওয়ার জন্য ১ হাজার ৮০০ মেগাহার্জ ব্যান্ডের ৫ মেগাহার্জ বেতার তরঙ্গ কিনেছে।  

আজ মঙ্গলবার গ্রামীণফোনের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সবার সেরা ফোর জি সেবা নিয়ে আসছে গ্রামীণফোন।’ গ্রামীণফোন জানিয়েছে, প্রতি মেগাহার্জের দাম হয়েছে ৩১ মিলিয়ন মার্কিন ডলার।  

মঙ্গলবার তরঙ্গ (স্পেকট্রাম) নিলামের আয়োজন করে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এরপরই রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করে গ্রামীণফোন। 

সংবাদ সম্মেলনে গ্রামীণফোনের প্রধান নির্বাহী (সিইও) মাইকেল ফোলি বলেন, ‘নতুন এই স্পেকট্রাম যোগ হওয়ায় গ্রামীণফোন দেশের সবচেয়ে আধুনিক নেটওয়ার্কের মাধ্যমে সেরা ফোর জি সেবা প্রদানে একটি দৃঢ় অবস্থানে পৌঁছে গেল।’

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ১ হাজার ৮০০ মেগাহার্জ ব্যান্ড ফোর জি/এলটিই বিস্তারে সবচেয়ে কার্যকরী স্পেকট্রাম এবং গ্রামীণফোনের নতুন ক্রয় তার শীর্ষস্থানকে আরো জোরদার করেছে। এর আগে প্রতিষ্ঠানটি তার সম্পূর্ণ টু জি স্পেকট্রাম এরজন্য টু জি প্রযুক্তি নিরপেক্ষতা চেয়ে আবেদন করে এবং রেগুলেটরের অনুমতি লাভ করে।

গ্রামীণফোন নিজের নেটওয়ার্কের আধুনিকায়ন করেছে , ফলে তার গ্রাহকরা নিরবিচ্ছিন্ন এইচডি ভিডিও ও লাইভ টিভি স্ট্রিমিং, ঝকঝকে ভিডিও কল এবং  অতি দ্রুতগতির কিছু ডাউনলোড করতে পারবেন গ্রামীণফোনের নেটওয়ার্কে। গ্রামীণফোনের আধুনিক নেটওয়ার্ক উপভোগ করার জন্য গ্রাহকদের তাদের থ্রি জি সিম পরিবর্তন করে  ফোর জি সক্ষম সিম গ্রহণ করতে অনুরোধ করা হচ্ছে। 

গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি বিটিআরসি, টেলিযোগাযোগ মন্ত্রণালয় এবং বাংলাদেশ সরকারকে সাফল্যের সঙ্গে স্পেকট্রাম নিলাম সম্পন্ন করার জন্য ধন্যবাদ জানান এবং সারাদেশে একটি মানসম্পন্ন ফোর জি নেটওয়ার্ক বিস্তারে সহায়তা কামনা করেন। তিনি বলেন, ‘এই নিলাম আয়োজন করে সরকার ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের পথে আরো একধাপ এগিয়ে গেল। আমরা আশা করবে সফলভাবে ফোর জি বিস্তার এবং এর ব্যবসায়িক সাফল্য নিশ্চিত করতে তাঁরা যৌক্তিক নীতি গ্রহণ করবেন।’

গ্রামীণফোন উন্নততর নেটওয়ার্ক এবং মানসম্পন্ন সেবার জন্য সব সময় পরিচিত একথা উল্লেখ করে মাইকেল ফোলি বলেন, ‘যখন আমরা ফোর জি চালু করব তখনো আমরা গ্রাহকের অভিজ্ঞতার বিষয়ে কোন ছাড় দেব না।’