‘কেমন বাজেট চাই’ অনুষ্ঠানে থাকছেন যাঁরা

Looks like you've blocked notifications!

প্রতিবছরের মতো এবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে বাজেট নিয়ে সরাসরি অনুষ্ঠান ‘কেমন বাজেট চাই’। অনুষ্ঠানটি যৌথভাবে প্রযোজনা করছে এনটিভি ও ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই।

আজ মঙ্গলবার রাত ৮টা ১০ মিনিট থেকে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে এনটিভি। অনুষ্ঠানে আসন্ন বাজেট সম্পর্কে কথা বলবেন অর্থমন্ত্রী আবুল মাল আবুল মুহিতসহ অর্থনীতিবিদ, ব্যবসায়ী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

২০১৮-১৯ অর্থবছরের বাজেট নিয়ে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের প্রত্যাশাগুলোকে নীতিনির্ধারক, অর্থনীতিবিদ, ব্যবসায়ী, ব্যাংকার, গবেষকসহ সংশ্লিষ্টদের কাছে পৌঁছে দিতেই এনটিভি ও এফবিসিসিআইর যৌথ উদ্যোগ ‘কেমন বাজেট চাই’। এগারোবারের মতো এ আয়োজনে আগামী অর্থবছরের বাজেট নিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছে তুলে ধরা হবে প্রত্যাশা এবং চ্যালেঞ্জের বিভিন্ন দিক।

বিনিয়োগ, বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) বাস্তবায়ন, অর্থনৈতিক প্রবৃদ্ধি, মুদ্রাস্ফীতি, জ্বালানি ও বিদ্যুৎ, শিল্প-বাণিজ্য, কৃষিসহ বিভিন্ন খাতে বিগত দিনের বাজেটের প্রাপ্তি-অপ্রাপ্তির পাশাপাশি আসছে বাজেটের চ্যালেঞ্জগুলো তুলে ধরা হবে অনুষ্ঠানে।

এবারের আয়োজনে অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহ উদ্দিন আহমেদ, বাংলাদেশ ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট স্টাডিজের (বিআইডিএস) মহাপরিচালক ড. কে এ এস মুর্শেদ এবং ইংরেজি দৈনিক ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের সম্পাদক এ এইচ এম মোয়াজ্জেম হোসেন। তৈরি পোশাক ব্যবসায়ীদের সংগঠন বিজিএমইএর সভাপতি সিদ্দিকুর রহমান ও মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এমসিসিআই) প্রেসিডেন্ট অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন এফবিসিসিআইর সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন।

প্রস্তুতি উপলক্ষ অনুষ্ঠানের ভেন্যু হোটেল র‍্যাডিসন ব্লুর বলরুমে চলছে শেষ সময়ের প্রস্তুতি। সরাসরি সম্প্রচারের সকল কার্যক্রম প্রস্তুত করতে ব্যস্ত এনটিভির লাইভ টিম। অনুষ্ঠানটি এনটিভি সরাসরি সম্প্রচার করবে রাত ৮টা ১০ মিনিট থেকে।

অনুষ্ঠানটি গ্রন্থনা ও পরিকল্পনায় আছেন এনটিভির প্রধান বার্তা সম্পাদক জহিরুল আলম। অনুষ্ঠানটি এনটিভি ছাড়াও এনটিভি অনলাইনের ফেসবুক পেজ ও ইউটিউবে থেকে সরাসরি সম্প্রচার করা হবে।