বাংলাদেশ বিল্ডিং সিস্টেমের লেনদেন রোববার বন্ধ

Looks like you've blocked notifications!

শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি বাংলাদেশ বিল্ডিং সিস্টেম লিমিটেডের লেনদেন রোববার রেকর্ড ডেটের কারণে বন্ধ থাকবে। আজ বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া হিসাব বছরের জন্য ৫ শতাংশ নগদ ও ২০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, শেষ হওয়া হিসাব বছরে এর কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ২২ কোটি ৬৬ লাখ ৮০ হাজার টাকা, শেয়ারপ্রতি আয় (ইপিএস) তিন টাকা আট পয়সা ও শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৪ টাকা ৯০ পয়সা।

চলতি ২০১৫ সালের হিসাব বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) দুই টাকা ৭৯ পয়সা আর অনিরীক্ষিত হিসাব অনুযায়ী কর-পরবর্তী আয় ২৪ কোটি ৫৯ লাখ ৭০ হাজার টাকা।

বাজার পর্যবেক্ষণে দেখা গেছে, গত এক মাসের মধ্যে এর সর্বনিম্ন দাম ছিল ৪৬ টাকা ১০ পয়সা ও সর্বোচ্চ ৫৩ টাকা। সর্বশেষ আর্থিক প্রতিবেদন ও বাজার দামের ভিত্তিতে এ শেয়ারের দাম-আয় অনুপাত ১৬ দশমিক ৮১।

২০১৩ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত এই কোম্পানির মোট শেয়ারের মধ্যে ৩১ দশমিক ৯৫ শতাংশ উদ্যোক্তা-পরিচালক, ৬ দশমিক ৮৯ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ১ দশমিক ১০ শতাংশ বিদেশি বিনিয়োগকারী এবং ৬০ দশমিক শূন্য ৬ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।