তৃতীয় প্রান্তিকে ওরিয়ন ফার্মার ইপিএস ৭৩ পয়সা

Looks like you've blocked notifications!

ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ওরিয়ন ফার্মার চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৩ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস হয় ৭৭ পয়সা। আজ রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদন অনুসারে, চলতি বছরের জানুয়ারি-সেপ্টেম্বর প্রান্তিকে ওরিয়ন ফার্মার ইপিএস হয়েছে দুই টাকা ৮৮ পয়সা। আগের হিসাব বছরের এই নয় মাসে কোম্পানিটির ইপিএস হয় তিন টাকা ৮০ পয়সা।

কোম্পানি সত্তায় (এনটিটি রেটিং) সার্বিকভাবে স্থিতাবস্থায় রয়েছে। এনটিটি রেটিংয়ে কোম্পানিটি ‘এ১’ হিসেবে বিবেচিত হয়েছে। কোম্পানিটির ২০১৪ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, চলতি বছরের ৩১ মে পর্যন্ত ব্যাংক দায়ের অবস্থা ও সংশ্লিষ্ট অন্যান্য তথ্যের ভিত্তিতে এই মূল্যায়ন করেছে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ লিমিটেড (ক্রাব)।

২০১৪ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য কোম্পানি কর্তৃপক্ষ ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। এ হিসাব বছরে এর সমন্বিত ইপিএস  হয়েছে চার টাকা ২৫ পয়সা ও শেয়ারপ্রতি এনএভি ৬৭ টাকা ৫০ পয়সা।

গত এক মাসের মধ্যে এ শেয়ারের সর্বনিম্ন দাম ছিল ৩৪ টাকা ৬০ পয়সা ও সর্বোচ্চ ৩৮ টাকা ২০ পয়সা। সর্বশেষ আর্থিক প্রতিবেদন ও বাজার দামের ভিত্তিতে এ শেয়ারের দাম-আয় অনুপাত (পিই রেশিও) ৮ দশমিক শূন্য ৯।