সিমটেক্স ইন্ডাস্ট্রিজের ইপিএস ৩৮ পয়সা

Looks like you've blocked notifications!

শেয়ারবাজারে সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে আজ সোমবার। এন ক্যাটাগরির অন্তর্ভুক্ত এ শেয়ারের ট্রেডিং কোড SIMTEX। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এর কোম্পানি কোড ১৭৪৬৯। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির আইপিও-পূর্ববর্তী পরিশোধিত শেয়ারসংখ্যার ভিত্তিতে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৭ পয়সা। তবে আইপিও-পরবর্তী শেয়ারসংখ্যা হিসাবে নিলে ইপিএস দাঁড়াবে ৩৮ পয়সা।

২০১৫ সালের ৩০ সেপ্টেম্বর শেষ হওয়া হিসাব বছরের জন্য কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে দুই কোটি ২২ লাখ ৩০ হাজার টাকা, যা আগের হিসাব বছরে হয় তিন কোটি ৬৩ লাখ ২০ হাজার টাকা। গত হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছিল এক টাকা ২৬ পয়সা।

শেয়ারবাজার থেকে ৬০ কোটি টাকা মূলধন সংগ্রহ করতে চায় সিমটেক্স ইন্ডাস্ট্রিজ। তবে এর প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) শেয়ার পেতে ৯৯০ কোটি ৭০ লাখ ২০ হাজার টাকা বা ১৬ দশমিক ৫১ গুণ বেশি টাকার আবেদন জমা পড়ে।

আইপিও আবেদনকারীদের মধ্যে সাধারণ বিনিয়োগকারী ১০ লাখ ৫৯ হাজার ২৪১টি, প্রবাসী বিনিয়োগকারী ৩৯ হাজার ৫৩৮টি, ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারী এক লাখ ২৩ হাজার ৭২৪টি ও মিউচুয়াল ফান্ডের ৩৬টি আবেদন জমা পড়ে।

২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস হয় তিন টাকা ৩৩ পয়সা। শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) দাঁড়ায় ১৯ টাকা ৬০ পয়সা।

কোম্পানিটি শেয়ারবাজার থেকে অর্থ সংগ্রহ করে মূলধনি বিনিয়োগ, ব্যাংক ঋণ পরিশোধ, চলতি মূলধন অর্থায়ন ও আইপিওর কাজে ব্যয় করবে।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড ও ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড।