প্রথম প্রান্তিকে বঙ্গজের ইপিএস কমেছে

Looks like you've blocked notifications!

শেয়ারবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি বঙ্গজ লিমিটেডের চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৯ পয়সা। আগের হিসাব বছরের একই সময় হয় এক টাকা ৩৬ পয়সা। অর্থাৎ আগের হিসাব বছরের চেয়ে এবার প্রথম প্রান্তিকে ইপিএস কমেছে ৫৩ শতাংশ। আজ সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।  
 
কোম্পানিটির পরিচালনা পর্ষদ ২০১৫ সালের ৩০ জুন শেষ হওয়া হিসাব বছরের জন্য ১৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে ঘোষণা দিয়েছে। এই হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে তিন টাকা ৫৫ পয়সা ও শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) ২৬ টাকা ৬১ পয়সা। 

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর বেলা ১১টায় চুয়াডাঙ্গার দৌলতদিয়ারে কারখানা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এ-সংশ্লিষ্ট রেকর্ড ডেট ১৫ ডিসেম্বর। 

১৯৮৪ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত এ কোম্পানির অনুমোদিত মূলধন ৫০ কোটি ও পরিশোধিত মূলধন পাঁচ কোটি ৫০ লাখ টাকা। রিজার্ভ সাত কোটি ১৭ লাখ টাকা। 

বিনিয়োগকারীদের কাছে কোম্পানিটির মোট ৫৪ লাখ ৯০ হাজার ৭৮৮টি শেয়ার রয়েছে। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালক ৫০ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ৭ দশমিক ৯৬ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৪২ দশমিক শূন্য ৪ শতাংশ। 

গত এক মাসের মধ্যে এ শেয়ারের সর্বনিম্ন দাম ছিল ২৬৩ টাকা ৯০ পয়সা ও সর্বোচ্চ ৩৪৬ টাকা ১০ পয়সা।