কাউন্সিলে এফবিসিআই সভাপতি

‘অবদান রাখার সুযোগ দিন’

Looks like you've blocked notifications!

রাজনৈতিক কর্মকাণ্ডের নামে রাজনীতিকরা দেশের ব্যবসা-বাণিজ্যের অপূরণীয় ক্ষতি করছেন বলে অভিযোগ করেছেন এফবিসিসিআইয়ের সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ। দলগুলোর উদ্দেশে তিনি বলেছেন, মধ্য আয়ের দেশে পরিণত হওয়ার লক্ষ‍্য অর্জনে সবচেয়ে বেশি অবদান রাখতে হবে ব্যবসায়ীদের। তাঁদের অবদান রাখার সুযোগ করে দিন। 

আজ সোমবার দুপুরে দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) কার্যালয়ে দেশের চেম্বার সভাপতিদের নিয়ে আয়োজিত কাউন্সিলে তিনি এ কথা বলেন। 

‘রাজনীতির নামে অর্থনীতি ধ্বংস করার যে কর্মকাণ্ড চলছে, তা ঘৃণ্য’ মন্তব্য করে এফবিসিসিআইয়ের সভাপতি বলেন, ‘রাজনীতির জায়গায় রাজনীতি রাখেন। রাজনীতি করতে যেয়ে অর্থনীতি ধ্বংস করবেন না। রাজনীতির শিকার হচ্ছে সাধারণ মানুষ। এ ধরনের কর্মকাণ্ডে কোনো রাজনীতিক ক্ষতিগ্রস্ত হয়েছে কিনা জানি না।’ 

কাউন্সিলর অব চেম্বার প্রেসিডেন্টদের সভায় কাজী আকরাম আরো বলেন, ‘আমরা ব্যবসায়ীরা, আজকে যে হেলপার, যে ট্রাকড্রাইভার, যে মুরগির ব্যবসা করে, যে রিকশা চালায়, ঠেলাগাড়ি চালায় সবাই ব্যবসায়ী। এদের দ্বারাই অর্থনীতি ওপরে উঠে যাচ্ছে। আমাদের প্রত্যাশা, ২০২১ সালের মধ্যে দেশকে মধ্য আয়ের পর্যায়ে নিয়ে যাব। এ ক্ষেত্রে সবচেয়ে বড় অবদান হলো ব্যবসায়ীদের। ব্যসায়ীদের সুযোগ দিতে হবে। লেভেল ফিল্ড দিতে হবে। সেটা পেলে আমরা সব করতে পারি।’   

অনুষ্ঠানে বক্তারা ব্যবসার সুযোগ-সুবিধা বাড়ানোর পাশাপাশি নারী উদ্যোক্তাবান্ধব নীতি গ্রহণে সরকারের প্রতি আহ্বান জানান।  

সভায় সভাপতিত্ব করেন কাউন্সিলর অব প্রেসিডেন্টস-এর সভাপতি ও এফবিসিসিআইয়ের প্রথম সহসভাপতি মনোয়ারা হাকিম। বিশেষ অতিথি ছিলেন এফবিসিসিআইয়ের সহসভাপতি মো. হেলাল উদ্দিন।