পুঁজিবাজার নিয়ে বিআইসিএমের বিশেষ কোর্স

Looks like you've blocked notifications!

সরকারি অর্থায়নে পরিচালিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) পুঁজিবাজারে কর্মরত কিংবা পেশাজীবী হিসেবে আগ্রহী ব্যক্তিদের জন্য এক বছর মেয়াদি একটি কোর্স চালু করেছে।

ওই কোর্সের নাম পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন ক্যাপিটাল মার্কেট (পিজিডিসিএম)।

বিআইসিএমের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, পিজিডিসিএমের পঞ্চম ব্যাচ শুরু হচ্ছে শিগগিরই। ন্যূনতম স্নাতক ডিগ্রিধারীরা এ কোর্সে ভর্তি হওয়ার জন্য আবেদন করতে পারবেন।

কোর্সটিতে ভর্তি হওয়ার আবেদন করতে হবে আগামী ২ মের (সকাল ৯টা-বিকেল ৫টা) মধ্যে। ভর্তির আবেদনপত্র বিআইসিএমের ওয়েবসাইট (www.bicm.ac.bd) এবং পিজিডিসিএমের প্রোগ্রাম অফিস [বিজিআইসি টাওয়ার (দ্বিতীয় তলা), ৩৪, তোপখানা রোড, ঢাকা-১০০০] থেকে সংগ্রহ করা যাবে।

আবেদনপত্রের সঙ্গে ফি হিসেবে বিআইসিএমের অনুকূলে ৫০০ (পাঁচশত) টাকার অফেরতযোগ্য পে-অর্ডার জমা দিতে হবে। ভর্তির বিষয়ে বিস্তারিত তথ্য বিআইসিএমের ওয়েবসাইট থেকে পাওয়া যাবে। এ বিষয়ে সরাসরি যোগাযোগ করা যাবে ০২-৭১১৩৮০০/০২-৯৫৮৮৫০৬/০২-৭১১৩১৯০ নম্বরে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ভর্তি পরীক্ষার মাধ্যমে মেধার ভিত্তিতে ৩৬ জন প্রার্থীকে এবং কোটার মাধ্যমে নয়জন প্রার্থীকে উল্লিখিত কোর্সে ভর্তি করা হবে। কোর্সটি সম্পন্ন করতে একজন প্রার্থীর ৪৭ হাজার টাকা খরচ হবে, যা তিনটি কিস্তিতে পরিশোধ করা যাবে।