প্রথম প্রান্তিকে বিএসআরএমের মুনাফা ২৭% কমেছে

Looks like you've blocked notifications!

বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (বিএসআরএম) লিমিটেডের চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) মুনাফা কমেছে ২৭ দশমিক ৩৮ শতাংশ। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির  কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে দুই কোটি ৯৪ লাখ ৬০ হাজার টাকা ও শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৮ পয়সা। তবে আগের হিসাব বছরের একই সময়ে এর মুনাফা হয় চার কোটি পাঁচ লাখ ৭০ হাজার টাকা ও ইপিএস ২৬ পয়সা।

শেয়ারবাজারে নতুন তালিকাভুক্ত এ কোম্পানির অনুমোদিত মূলধনের পরিমাণ ৫০০ কোটি টাকা ও পরিশোধিত মূলধনের পরিমাণ ১৭৩ কোটি ৩৫ লাখ টাকা। রিজার্ভের পরিমাণ ৬৫৬ কোটি টাকা। বাজারে মোট শেয়ার ১৭ কোটি ৩৩ লাখ ৫১ হাজার ৩৮টি; এর মধ্যে উদ্যোক্তা-পরিচালক ৫৮ দশমিক ৪৩ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ১ দশমিক শূন্য ১ শতাংশ, বিদেশি বিনিয়োগকারী ৩১ দশমিক ২৮ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে ৯ দশমিক ২৮ শতাংশ শেয়ার।

গত এক মাসের মধ্যে এ শেয়ারের সর্বনিম্ন দাম ছিল ৪৭ টাকা ১০ পয়সা ও সর্বোচ্চ ৭৮ টাকা। সর্বশেষ আর্থিক প্রতিবেদন ও বাজার দামের ভিত্তিতে এর দাম-আয় অনুপাত ৮১ দশমিক ১১।