কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শিক্ষার্থী ভর্তি বন্ধের নির্দেশ

Looks like you've blocked notifications!

শিক্ষার্থীবান্ধব ক্যাম্পাস না হওয়ায় কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে নতুন করে কোনো শিক্ষার্থী ভর্তি না করার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

ইউজিসির পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে চিঠি দিয়ে এ সিদ্ধান্ত জানানো হয়েছেগত ১৭ মে চিঠিটি দেওয়া হয়।

ইউজিসির বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার পরিচালক মো. ওমর ফারুক স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অবস্থা দেখতে ইউজিসির তদন্ত কমিটি সরেজমিন পরিদর্শন করে। বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাসের শ্রেণিকক্ষসহ কোনো কক্ষই শিক্ষার্থীবান্ধব নয়। সেখানে শিক্ষার্থী সহায়ক পরিবেশ নেই। এ ছাড়া শ্রেণিকক্ষগুলোতে প্রাকৃতিক আলো প্রবেশ ও বায়ু চলাচলের কোনো ব্যবস্থা নেই। ভবনটি শহরের ব্যস্ততম সড়কের মোড়ে অবস্থিত। এর সামনের সড়ক মারাত্মক দুর্ঘটনাপ্রবণ। সেখানে মাঝেমধ্যেই প্রাণঘাতী দুর্ঘটনা ঘটে।

চিঠিতে আরও বলা হয়, নিরিবিলি পরিবেশে যথাযথভাবে ক্যাম্পাস স্থানান্তর না করা পর্যন্ত কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে নতুন শিক্ষার্থী ভর্তি বন্ধ থাকবে। স্থায়ী ক্যাম্পাস নির্মাণে আইন অনুযায়ী দুই একর নিষ্কণ্টক, অখণ্ড ও দায়মুক্ত জমি কিনতে হবে। অন্যথায় সাময়িক সনদের মেয়াদ আর বাড়ানো হবে না। সাময়িক সনদের মেয়াদের মধ্যে এ কাজ শেষ করতে বলা হয়েছে।