ক্লাস-পরীক্ষা বর্জন করলেন শাবিপ্রবি শিক্ষার্থীরা

Looks like you've blocked notifications!
অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বর্জন ঘোষণা করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ফাইল ছবি

অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বর্জন ঘোষণা করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা। গতকাল শনিবার আন্দোলন চলাকালে ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে হাতাহাতি পর রাতে এ ঘোষণা দিলেন আন্দোলনরত শিক্ষার্থীরা। আজ রোববার সকাল থেকে তিন দফা দাবি আদায়ে অব্যাহত রয়েছে শিক্ষার্থীদের আন্দোলন।

সকালে শিক্ষার্থীরা ক্যাম্পাসের গোল চত্বরে অবস্থান নেন। এ সময় ক্যাম্পাসে ছাত্র ও শিক্ষকদের পরিবহন প্রবেশ বন্ধ করে দেওয়া হয়।

গত বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত প্রভোস্ট জাফরিন আহমেদ লিজার পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলন শুরু করেন বিশ্ববিদ্যালয়টির বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের ছাত্রীরা। পরে উপাচার্যের আশ্বাসে হলে ফেরেন তাঁরা।

পর দিন সকালে তাঁদের দাবি পূরণ না হওয়ায় ফের আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। এরপর দফায় দফায় চলছে আন্দোলন, সমাবেশ ও বিক্ষোভ। তাঁদের সঙ্গে যোগ দিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

এরই মধ্যে উপাচার্যের সঙ্গে আন্দোলনরত শিক্ষার্থীদের আলোচনা হয়েছে। তবে তা ‘ফলপ্রসু নয়’ বলে দাবি শিক্ষার্থীদের।

যদিও প্রোভোস্ট জাফরিন আহমেদ করোনায় আক্রান্ত হয়ে ছুটিতে থাকায় ভারপ্রাপ্ত হিসাবে দায়িত্ব নিয়েছেন জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক জোবেদা কনক খান। এরপর প্রভোস্ট প্যানেলের পদত্যাগ দাবি করেছেন শিক্ষার্থীরা।