গণিতে ভালো ফল : ফরিদপুরের দুই শিক্ষার্থী পেল স্বর্ণপদক

Looks like you've blocked notifications!
স্নাতকের গণিতে ভালো ফলাফলের জন্য আজ মঙ্গলবার ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের তানজিনা আক্তারের হাতে স্বর্ণপদক তুলে দেওয়া হয়। ছবি : এনটিভি

গণিতে ভালো ফলাফলের জন্য ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের দুই শিক্ষার্থীকে স্বর্ণপদক দেওয়া হয়েছে। একই সঙ্গে তাঁদেরকে নগদ অর্থও প্রদান করা হয়। এ. এফ. মুজিবুর রহমান ফাউন্ডেশন এ পদক প্রদান করে।

জানা গেছে, এ. এফ. মুজিবুর রহমান ফাউন্ডেশনের পক্ষ থেকে নবম বারের স্বর্ণপদক দেওয়া হলো। প্রতিষ্ঠানটি প্রতিবার এক ভরি ওজনের স্বর্ণপদক ও নগদ অর্থ পুরস্কার দিয়ে থাকে। এবার সরকারি রাজেন্দ্র কলেজের গণিত বিভাগে ভালো ফলাফল অর্জন করায় তুহিন মণ্ডল ও তানজিনা আক্তার পেলেন এ পদক।

আজ মঙ্গলবার দুপুরে তুহিন ও তানজিনার হাতে পদক তুলে দেওয়া হয়। পদকপ্রদান অনুষ্ঠানে গণিত বিভাগের প্রধান অধ্যাপক কাজী বেলায়েত হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অধ্যক্ষ অধ্যাপক অসীম কুমার সাহা। এতে বিশেষ অতিথি ছিলেন ফরিদপুর মহিলা পরিষদের সভাপতি অধ্যাপক শিপ্রা রায়, এ. এফ. মুজিবুর রহমান ফাউন্ডেশনের প্রতিনিধি লোনা টি. রহমান প্রমুখ।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, এক ভরি ওজনের স্বর্ণপদকের পাশাপাশি ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজ থেকে ২০১৮ সালে অনুষ্ঠিত স্নাতকোত্তর পরীক্ষায় ভালো ফলাফল করায় তুহিনকে ১৫ হাজার টাকা এবং  ২০১৯ সালে স্নাতকে ভালো ফলের জন্য তানজিনাকে ১০ হাজার টাকা পুরস্কার দেওয়া হয়।