গবেষণা দক্ষতায় ডিনস অ্যাওয়ার্ড পেলেন শাবিপ্রবির ৪ শিক্ষক

Looks like you've blocked notifications!
গবেষণা দক্ষতায় শাবিপ্রবির শিক্ষককে ডিনস অ্যাওয়ার্ড দেওয়া হচ্ছে। ছবি : ইউএনবির প্রতিবেদন থেকে নেওয়া

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) স্কুল অব এপ্লাইড সাইন্সেস অ্যান্ড টেকনোলজির আয়োজনে চারটি ক্যাটাগরিতে চারজন শিক্ষককে ডিনস অ্যাওয়ার্ড ফর রিসার্চ এক্সিলেন্স-২০২১ দেওয়া হয়েছে।

গতকাল মঙ্গলবার (২৮ মার্চ) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘গবেষণায় দেশের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। শিক্ষা ও গবেষণায় উত্তরোত্তর উন্নতি এ বিশ্ববিদ্যালয়কে সবার আগ্রহের কেন্দ্রবিন্দু করে তুলেছে।’

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আরও বলেন, ‘গবেষণায় যেমন বাজেট বৃদ্ধি করা হয়েছে, তেমনি গবেষকদের পুরস্কারের মাধ্যমে স্বীকৃতিও দেওয়া হচ্ছে। এই আয়োজন এরই ধারাবাহিকতার অংশ।’

এতে সিভিল, আর্কিটেকচার ও ইনভাইরনমেন্ট ক্যাটাগরিতে প্রফেসর ড. মোহাম্মদ ফরহাদ হাওলাদার; কেমিক্যাল, ফুড ও পেট্রোলিয়াম ক্যাটাগরিতে প্রফেসর ড. ওয়াহিদুজ্জামান; মেক্যানিক্যাল, ম্যানুফেকচারিং ও ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং ক্যাটাগরিতে প্রফেসর ড. মোহাম্মদ মাহমুদ হাসান এবং কম্পিউটার-ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স ক্যাটাগরিতে সহযোগী অধ্যাপক ড. সাদিয়া সুলতানা আওয়ার্ড অর্জন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুল অব এপ্লাইড সায়েন্সেস অ্যান্ড টেকনোলজির ডিন প্রফেসর ড. মো. আরিফুল ইসলাম এবং সঞ্চালনা করেন প্রফেসর ড. চৌধুরী আবুল আনাম রাশেদ।

পরে পুরস্কারপ্রাপ্ত শিক্ষকরা তাদের অনুভূতি প্রকাশ করে বক্তব্য দেন।