গোপালগঞ্জে বশেমুরবিপ্রবির উপাচার্য ফের অবরুদ্ধ

Looks like you've blocked notifications!
গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী কর্মচারীদের চাকরি স্থায়ী করতে উপাচার্য দপ্তরের গেটে তালা লাগিয়ে দেওয়া হয়। ছবি : এনটিভি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) দৈনিক মজুরির ভিত্তিতে অস্থায়ী  কর্মচারীরা ফের উপাচার্যকে অবরুদ্ধ করে রেখেছে।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা থেকে উপাচার্য অধ্যাপক ড. এ. কিউ. এম. মাহবুবকে অবরুদ্ধ করে আন্দোলন শুরু করে অস্থায়ী কর্মচারীরা।

আন্দোলনরত কর্মচারীদের চাকরি স্থায়ী করতে অফিস আদেশের দাবিতে তারা উপাচার্য দপ্তরের গেটে একাধিক তালা লাগিয়ে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জেলা প্রশাসন ও পুলিশ বিশ্ববিদ্যালয়ে অবস্থান নিয়েছে।

আজ বিকেল ৩টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত অবরুদ্ধ আছেন উপাচার্য।

এ ঘটনার খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাশেদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. খায়রুল আলম বিশ্ববিদ্যালয়ে যান এবং আন্দোলনকারীদের সঙ্গে কয়েক দফা কথা বলেও আন্দোলন থামাতে ব্যর্থ হন।

আন্দোলনরত কর্মচারীরা জানান, আমরা ১৫ মাস ধরে আন্দোলন করছি। তৎকালীন ভারপ্রাপ্ত উপাচার্য বলেছিলেন ‘আমার নিয়োগ দেওয়ার ক্ষমতা নেই।’ উপাচার্য নিয়োগ দিলে একটা ব্যবস্থা হবে। কিন্তু গত বছর ৬ সেপ্টেম্বর নতুন উপাচার্য হিসেবে ড. এ কিউ এম মাহবুব দায়িত্ব পাওয়ার পর স্থায়ীকরণের বিষয়টি তুলে ধরা হলেও তিনি কোনো সুব্যবস্থা গ্রহণ করেননি। বাধ্য হয়ে গত ১৬ জুন চাকরি স্থায়ীকরণের দাবিতে উপাচার্যের দপ্তরের গেটে তালা ঝুলিয়ে তাঁকে অবরুদ্ধ করা হয়। আন্দোলনের মুখে পদসৃষ্টি ও অর্থ বরাদ্দের আশ্বাসে আন্দোলন প্রত্যাহার করা হয়।

তবে এখন পর্যন্ত এ বিষয়ে দৃশ্যমান কোনো অগ্রগতি না হওয়ায় কর্মচারীরা আজ আবার উপাচার্যের দপ্তরে তালা ঝুলিয়ে আন্দোলন শুরু করে।  

অপরদিকে, গতকাল বুধবার থেকে ৩ দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের অফিসার্স অ্যাসোসিয়েশন কলম বিরতি পালন করছেন।