চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় : ছাত্রী হেনস্তার প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ শিক্ষার্থীদের

Looks like you've blocked notifications!
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে হেনস্তার প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো আন্দোলন করছেন শিক্ষার্থীরা। ছবি : এনটিভি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রীকে হলের সামনে থেকে তুলে নিয়ে হেনস্তার প্রতিবাদে এবং নিরাপদ ক্যাম্পাসের দাবিতে দ্বিতীয় দিনের মতো আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। এ ছাড়া একই দাবিতে ক্যাম্পাসে মিছিল বের করেন সাধারণ শিক্ষার্থীদের একাংশ।

এর আগে গতকাল বুধবার রাতে দুঘণ্টার বেশি উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান ও বিক্ষোভ করেন বিভিন্ন আবাসিক হলের শিক্ষার্থীরা।

বিক্ষোভ সমাবেশে শিক্ষার্থীরা আগামী চার কর্মদিবসের মধ্যে আসামিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি, নিরাপদ ক্যাম্পাস করা এবং অকার্যকর হ্যারাসমেন্ট সেল বাতিল করে নতুন সেল গঠনের দাবি জানান।

এর আগে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে লাঞ্ছনার ঘটনায় অজ্ঞাত পাঁচ জনকে আসামি করে হাটহাজারী থানায় মামলা করা হয়।

গত রোববার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে শেখ হাসিনা হলের সামনে থেকে তাঁর এক বন্ধুসহ তুলে নিয়ে মারধর ও যৌন নির্যাতন করে মুঠোফোনে ভিডিও করা হয়। এ সময় তাঁদের মোবাইল ও টাকা ছিনিয়ে নেয় দুর্বৃত্তেরা। এর প্রতিবাদে নিরাপদ ক্যাম্পাস এবং দোষীদের শাস্তির দাবিতে সব হলের ছাত্রীরা এসে ভিসির বাড়ির সামনের আন্দোলন শুরু করেন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শিক্ষার্থীদের দাবি পূরণের আশ্বাস দিলে শিক্ষার্থীরা হলে ফিরে যান।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে হেনস্তার ঘটনায় চবি প্রশাসন পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। চবি ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেলকে এ ঘটনায় তিন দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি।