চতুর্থ বর্ষের ফরম পূরণে অতিরিক্ত ফির প্রতিবাদে বিক্ষোভ

Looks like you've blocked notifications!
বিএম কলেজ ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীরা স্নাতক চতুর্থ বর্ষের ফরম পূরণে অতিরিক্ত ফির প্রতিবাদে বিক্ষোভ করছে। ছবি : এনটিভি

স্নাতক চতুর্থ বর্ষের ফরম পূরণে অতিরিক্ত ফি ধার্য করার প্রতিবাদে বিক্ষোভ করেছে  বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের সাধারণ শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা কলেজের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে ফরম পূরণের ফি কমানোর দাবিতে বিভিন্ন স্লোগান দেয়। পরে তারা অধ্যক্ষের কক্ষে গিয়ে ফরম পূরণের ফি কমানোর দাবি জানায়।

আন্দোলনরত শিক্ষাথীরা জানায়, স্নাতক চতুর্থ বর্ষের ফরম পূরণে ছয় হাজার ৬৬৫ টাকা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে তৃতীয় বর্ষের সেশন ফি দুই ২৫০ টাকা আগেই পরিশোধ করা হয়েছে। কিন্তু সেই টাকাও ধার্য করেছে কলেজ কর্তৃপক্ষ। এ সময় পরিশোধ করা সেশন ফির টাকা বাদ দেওয়ার দাবি করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, ‘করোনার কারণে আমাদের দুটি বছর নষ্ট হয়েছে। এখন আমাদের মাস্টার্সে থাকার কথা। আমরা প্রতি বছর কলেজের সেশন ফি পরিশোধ করে আসছি। কিন্তু অনার্স চতুর্থ বর্ষের ফরম পূরণে আমাদের কাছে অতিরিক্ত ফি নিচ্ছে কলেজ প্রশাসন।

কলেজের অধ্যক্ষ মো. গোলাম কিবরিয়া বলেন, ‘শিক্ষার্থরা দাবি করছে তারা তৃতীয় বর্ষের সেশন ফি পরিশোধ করেছে। যদি করে থাকে তাহলে বিষয়টি বিবেচনা করা হবে।’